জাপানে উষ্ণ সংবর্ধনা পেলেন কুমিল্লার গণ মানুষের নেতা এমপি বাহার

কুমিল্লা গণমানুষের নেতা কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি কুমিল্লা নামে কুমিল্লা বিভাগ দাবীর প্রবক্তা বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপিকে জাপানে উষ্ণ সংবর্ধনা জানিয়েছেন সে দেশে বসবাসরত বাঙালীরা। জাপানের বৃহত্তম শহর ও রাজধানী টোকিও এর হিগাশি জুজু কুমিন সেন্টার মিলনায়তনে ২৯ এপ্রিল জাপানের সময় বিকালে কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদ নামের একটি সংগঠন ওই সংবর্ধনার আয়োজন করেন। জাপানস্থ কুমিল্লা সোসাইটির উপদেষ্টা কাউছার আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সোসাইটির উপদেষ্টা বদিউল আলম, মোহাম্মদ জোসেফ, কুমিল্লা মহানগর আওয়ামীলীগ নেতা মোখলেছুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কুমিল্লা সোসাইটির সদস্য এম নাছিমুল ইসলাম হেলাল ও অপু আহম্মেদ।

এর আগে ২৮ এপ্রিল ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাপানের উদ্দেশ্যে সস্ত্রীক যাত্রা করে মালয়শিয়ায় কয়েক ঘন্টা যাত্রা বিরতি দিয়ে ২৯ এপ্রিল শনিবার সকালে জাপানের টোকিও বিমানবন্দরে অবতরণ করলে জাপান প্রবাসী বাঙালীরা এমপি বাহারকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে এমপি বাহার বলেন, কুমিল্লার কু এর কারনেই মূলত বিভাগ বাস্তবায়ন হচ্ছেনা। আপা (শেখ হাসিনা) যে মোশতাক এবং কু এর কথা বলেছেন সেটা সত্যই বলেছেন। খুনী মোশতাক মারা গেছে ঠিকই কিন্তু কু রয়ে গেছে। পার্লামেন্টে গত পঞ্চাশ বছরে দাড়িয়ে কেউ বলেনি কুমিল্লাকে বিভাগ করতে হবে।

আমি নির্বাচিত হওয়ার পর যখন পার্লামেন্টে যাই সেই প্রথম বক্তব্যেই কুমিল্লাকে বিভাগ করার দাবি জানিয়েছিলাম। এর আগে ১৯৮৮ সাল থেকে আমি কুমিল্লাকে বিভাগ করা জন্য আন্দোলন চালিয়েছি। চক্রান্ত মূলত আমাদের মাঝেই আর সে কারনেই বিভাগ কুমিল্লা নামে হতে দেড়ি হচ্ছে। তবে আমার বিশ্বাস আপা (মাননীয় প্রধানমন্ত্রী) আমার ও কুমিল্লা আপামর জনসাধারণের আবদার তিনি রাখবেন এবং কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ ঘোষণা করবেন।

আরো দেখুনঃ