জিপিএ-৫ শতভাগ পাস সহ শীর্ষস্থান অর্জন করেছে গোপালনগর আদর্শ কলেজ। উপজেলা প্রথম বোর্ডের অষ্টম।

আজহারুল ইসলাম,( কুমিল্লা )।।

এইচএসসিতে এ নিয়ে কলেজটি টানা ৬ষ্ঠ বার মতো শতভাগ পাসের কৃতিত্ব অর্জন করেছে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার গোপালনগর আদর্শ কলেজ । মঙ্গলবার (১৫ অক্টোবর) কুমিল্লা শিক্ষাবোর্ড থেকে প্রকাশিত ফলাফল অনুযায়ী বোর্ড সেরা ১০টি কলেজের মধ্যে ৮ম স্থানে রয়েছে এ কলেজ।

কর্তৃপক্ষ জানায় ব্রাক্ষণপাড়া উপজেলার শতভাগ পাস হওয়া ৪টি কলেজের ফলাফল বিবেচনায় প্রথম স্থানে রয়েছে তাদের কলেজ। পরীক্ষায় অংশগ্রহণকারী মোট ৬৮ শিক্ষার্থীই কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছেন ৬ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগের ৫ ও মানবিক বিভাগের রয়েছেন ১ জন। বিভাগভিত্তিক উত্তীর্ণ শিক্ষার্থীরা হলেন- বিজ্ঞানে ১৪, ব্যবসায় শিক্ষায় ১৪ ও মানবিক বিভাগ থেকে ৪০ জন।

প্রত্যাশিত ফলাফল পেয়ে কলেজটির প্রতিষ্ঠাতা মোহাম্মদ আসাদ উল্লাহ ভূঁইয়া, অধ্যক্ষ আনিসুর রহমান সোহেল, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, পরিচালনা পর্ষদ ও এলাকাবাসীর মধ্যে উচ্ছ্বাস বিরাজ করছে। অধ্যক্ষ সোহেল জানান, গত ২০২৩ সালের পরীক্ষায়ও ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে গোপালনগর আদর্শ কলেজ। ২০০৪ সালে প্রতিষ্ঠালগ্ন থেকেই ধাপে ধাপে সফলতার দিকে এগুলেও ২০১৮ সাল থেকে তিনি যোগদানের পর থেকে গৌরবময় সাফল্যের ধারা অব্যাহত রয়েছে। ইতিপূর্বে আমাদের কোনো জিপিএ-৫ ছিলো না। গত কয়েক বছর থেকে একাধিক পরীক্ষার্থীই এটি অর্জন করে আমাদের সুনাম বয়ে আনছে। মূলত পরিকল্পিত টিমওয়ার্ক এ কলেজটিকে দুর্বার গতিতে এগিয়ে নিচ্ছে। তাদের মিশন ২৬ উপজেলায় সেরা ও ভিশন ২০৩০ পুরো জেলায় সেরা হওয়া। আমার নিজের প্রতি আস্থা, কঠোর পরিশ্রম ও সততা সফলতার দ্বার উন্মোচন করবেই।

প্রতিষ্ঠাতা মোহাম্মদ আসাদ উল্লাহ ভূঁইয়া- বলেন,সুশিক্ষিত জাতি গড়ার মহান লক্ষ্য নিয়েই এই কলেজটির যাত্রা শুরু হয়। সে আলোকেই পরিকল্পিত উদ্যোগে পরিচালিত হয়ে আসছে এর যাবতীয় কার্যক্রম। এ কারণেই আমাদের ধারাবাহিক সাফল্য অর্জন হচ্ছে। তিনি এবারের ফলাফলে নিজের সন্তুষ্টি প্রকাশ করেন।

কলেজের সভাপতি ও ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা স.ম আজহারুল ইসলাম বলেন- ফলাফল পেয়ে খুবই খুশি। তিনি শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের অভিনন্দন জানান। এ কলেজটির সামগ্রিক উন্নয়ন ও শিক্ষার্থী সংখ্যা বাড়াতে আমাদের বিভিন্ন পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে এ বিষয়ে একটি এডহক কমিটি গঠন করা হয়েছে। আশা করি অচিরেই কার্যক্রম শুরু হবে।

কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আনিসুর রহমান মজুমদার সোহেল ফলাফলের নিয়ে তিনি অনেক খুশি। বিগত বছরগুলোতে গোপালনগর আদর্শ কলেজে এমন সন্তুষ্ট জনক ফলাফল আসেনি বলে তিনি জানান। শিক্ষকদের অক্রান্ত পরিশ্রমে ও সহযোগিতার মাধ্যমে বর্তমানে তাদের শিক্ষাপ্রতিষ্ঠানের সফলতার অর্জন করেছ । এমন সফলতা ধরে রাখতে তিনি সব সময় শিক্ষাপ্রতিষ্ঠানে নিজের সর্বোচ্চ দিয়ে তিনি কাজ করে যাবে বলে জানিয়েছেন । কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আনিসুর রহমান মজুমদার সোহেল বাড়ি লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়ন এর শাসনপাড় গ্রামে মোঃ মতিউর রহমান মজুমদারের কৃতি সন্তান। তার কলেজের এ সফলতা দেখে তার পরিবারের মানুষ মাঝে আনন্দের আত্মহারা তার সফলতা দীর্ঘই আয়ু কামনা করেন ।

একে/অননিউজ২৪

আরো দেখুনঃ