জুড়ীতে তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‌্যালি অনুষ্ঠিত

জাকির হোসেন জুড়ী প্রতিনিধিঃ

ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া জুড়ী উপজেলা শাখার ঈদে মীলাদুন্নবী (সা.) এর র‍্যালি ১৬ সেপ্টেম্বর (সোমবার) জুড়ী উপজেলার হাজার হাজার মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে। এ র‌্যালিতে অংশগ্রহণের জন্য সকাল থেকেই জুড়ী শিশুপার্কে প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন। সকাল ১১টা থেকে যুহরের পূর্ব পর্যন্ত প্রিয়নবী (সা.) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন বিভিন্ন স্তরের নেতা-কর্মী ও অতিথিবৃন্দ।

বাদ যুহর শুরু হয় র‌্যালি। প্রিয়নবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক অঙ্কিত নানা রঙের ফেস্টুন ও প্লেকার্ড র‌্যালিতে শোভাবর্ধন করে। আশিকে রাসুল ছাত্রজনতার সুরে সুরে ধ্বনিত হয় প্রিয়নবীর প্রশংসাগীতি। সালাম সালাম নবী সালাম সালাম, মাওলা ইয়া সাল্লি ওয়া সাল্লিম, বালাগাল উলা বি-কামালিহি, শামসুদ্দোহা আসসালাম, এরকম অগণিত নাত-এর সুমধুর সুর লহরি শহরের আকাশ বাতাস মুখরিত করে।

র‌্যালিপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা তালামীযের সভাপতি ছাত্রনেতা আলী রাব্বি রতন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হলেন আল্লাহ রাব্বুল আলামিনের পক্ষ থেকে প্রেরিত গোটা সৃষ্টিজগতের জন্য রহমত স্বরুপ।তাঁর আগমনে গোটা সৃষ্টিজগৎ খুশি উদযাপন করেছে।দেড় হাজার বছর পরও আমরা তালামীযে ইসলামিয়ার পক্ষ থেকে প্রতি বছর বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লানের আগমনের দিনকে উদযাপন করে থাকি।যতই বাধা বিপত্তি আসুক না কেন আমরা এর ধারাবাহিকতা বজায় রেখে চলব ইনশাআল্লাহ।

জুড়ী উপজেলা তালামীযের সভাপতি এমরান হোসেন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম এ সামাদ পারভেজ এর পরিচালনায় র‍্যালী পূর্ব আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জুড়ী উপজেলা তালামীযের সহ-সাধারণ সম্পাদক লুৎফুর রহমান শাহান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ জুড়ী উপজেলা শাখার সভাপতি মাওলানা আব্দুস শহীদ, সাধারণ সম্পাদক হাফিজ সিরাজ উদ্দিন, জুড়ী উপজেলা আল ইসলাহ’র সাংগঠনিক সম্পাদক কাজী ময়নুল ইসলাম, জুড়ী শহর আল ইসলা’র সাধারণ সম্পাদক এম এ মকসুদ জুনেদ,

আরো দেখুনঃ