জুড়ীতে প্রবাসী কল্যাণ পরিষদ কার্যালয় উদ্বোধন এতিম শিশুদের পোশাক,অগ্নিদগ্ধকে অর্থ প্রদান

জুড়ী প্রতিনিধি।।

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের বেলাগাঁও গ্রামের প্রবাসীদের নিয়ে গঠিত বৃহৎ সংগঠন প্রবাসী কল্যাণ পরিষদ বেলাগাঁও এর
কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে উপজেলার বেলাগাঁও গ্রামের কন্টিনালায় ফিতা কেটে কার্যালয়টি উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে দুটি মাদ্রাসার ১৮ জন এতিম ছাত্রকে পাঞ্জাবি ও পায়জামা প্রদান করা হয়। এছাড়াও অগ্নিদগ্ধ একটি শিশুর চিকিৎসার জন্য ১৩ হাজার টাকা প্রদান করা হয় এবং সমাজ সেবায় অবদান রাখার জন্য ৮ জন প্রবাসীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোঃ খুরশিদ আলী, মোঃ ফারুক মিয়া, আাসাদ মিয়া, লিয়াকত আলী, ইলিয়াছুর রহমান ময়না, কন্টিনালা কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক এরশাদ আলী, সোহেল আহমদ, সেলিম আহমদ, প্রবাসী কল্যাণ পরিষদের সমন্বয়ক সদস্য নাসির আহমদ হেলাল খান, সোহেল মিয়া, পরিষদের কোষাধক্ষ্য জয়নাল আবেদীন, আবুল কালাম, বাংলাদেশের প্রতিনিধি সদস্য এরশাদ আলী কালা, ইমন মিয়া খলিলুর রহমান। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন মোঃ তাজুল ইসলাম, মানিক মোহাম্মদ, জিলানী শাওন, ফকরুল ইসলাম সুমন, মিজানুর রহমানসহ আরও অনেকে।

জানা গেছে ২০২০ সালে বিভিন্ন দেশে অবস্থানরত ১৭২ জন প্রবাসীদের নিয়ে প্রবাসী কল্যাণ পরিষদ পদ চলা শুরু করে। শুরু থেকে এখন পর্যন্ত চিকিৎসা, শিক্ষা, বিয়ে, রাস্তা, মসজিদ মাদরাসা ও কবরস্থানের উন্নয়নসহ সেবা কার্যক্রমে প্রায় ১৫ লাখ টাকা ব্যয় করা হয়েছে। প্রবীণ প্রবাসীদের সংবর্ধনা প্রদান এবং প্রতিবন্ধীদের স্বাবলম্বী করে তোলার জন্য একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে । তাদের এ ধরনের সেবামূলক কর্মকান্ড অব্যাহত থাকবে বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ