জুড়ীতে মাহবুব হাসান সাচ্চু গোল্ড এন্ড সিলভার কাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন

জুড়ী প্রতিনিধি।।

মৌলভীবাজারের জুড়ীতে রত্না চা-বাগান মাঠে মাহবুব হাসান সাচ্চু গোল্ড এন্ড সিলভার কাপ নক আউট ফুটবল টুর্ণামেন্ট-২০২৪ এর গ্র্যান্ড ফাইনাল খেলা সফলভাবে সম্পন্ন হয়েছে। শুক্রবার (৮ মার্চ) বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেগা ফুটবল টুর্নামেন্টের গ্র্যান্ড ফাইনালের পুরস্কার বিতরণ করেন জুড়ী-বড়লেখা আসনের বারবারের সংসদ সদস্য এবং সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন আহমদ।

পর্তুগাল প্রবাসী মাহবুব হাসান সাচ্চু’র পৃষ্ঠপোষকতায় রত্না চা-বাগান মাঠে ৩২ টি দল নিয়ে গত ২৮ ফেব্রুয়ারি শুরু হয়েছিলো এই মেগা ফুটবল টুর্নামেন্ট। শুক্রবার (৮ মার্চ) বিকেলে পাত্রকলা ফুটবল একাডেমি কমলগঞ্জ বনাম প্রভাতী ক্রীড়াচক্র রত্না জুড়ীর মধ্যে মেগা গ্র্যান্ড ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলায় ৩/০ গোলে জয়লাভ করে পাত্রকলা ফুটবল একাডেমি কমলগঞ্জ। চ্যাম্পিয়ন দলকে গোল্ডকাপের সাথে নগদ এক লক্ষ টাকা পুরস্কার দেয়া হয় এবং রানারআপ দলকে সিলভার কাপের সাথে নগদ পঞ্চাশ হাজার টাকা পুরস্কার দেয়া হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি ও রত্না চা-বাগানের ব্যবস্থাপক মোঃ বশির উদ্দিন আহমদ। সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট ক্রীড়াবিদ ডাঃ নজরুল ইসলাম নয়ন। স্বাগত বক্তব্য রাখেন টুর্নামেন্টের পৃষ্ঠপোষক পর্তুগাল প্রবাসী মাহবুব হাসান সাচ্চু। আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার নাসির হোসেন ও আবুল হোসেন রাজু।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ মোঈদ ফারুক, জুড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সানজিদা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জুড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাসুক মিয়া, সহ-সভাপতি এডভোকেট আব্দুল খালিক সোনা, যুগ্ম সাধারন সম্পাদক ও গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের ৫ বারের সাবেক চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমেদ লেমন, মৌলভীবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বদরুল ইসলাম, জুড়ী থানার ওসি তদন্ত মোঃ হুমায়ুন কবির, সাগরনাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর নূর, পূর্বজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুয়েল উদ্দিন, গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, উপজেলা আওয়ামীলীগ নেতা রঞ্জিত কুমার, জুবের হাসান জেবলু, ইমরুল ইসলাম, কাজী আমজাদ হোসেন, রত্না চা-বাগানের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আসলাম হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু , সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম, যুবলীগ নেতা জুয়েল রানা, এডভোকেট আব্দুল মতিন, জুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাহাব উদ্দিন সাবেল, সাধারণ সম্পাদক ইকবাল ভূইয়া উজ্জ্বল, সাবেক ইউপি সদস্য বিশিষ্ট নারী নেত্রী শিল্পী বেগম সহ অনেকেই।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী মো. শাহাব উদ্দিন আহমদ এমপি বলেন, খেলাধুলা করলে মন শরীর দুটোই ভালো থাকে। আজকে আমাদের ছেলেরা নেশার জগতে ডুবে গেছে, এই নেশার জগত থেকে বের হতে হলে খেলাধুলার কোন বিকল্প নেই। আমি এই খেলার আয়োজক পর্তুগাল প্রবাসী মাহবুব হাসান সাচ্চুকে ধন্যবাদ জানাই এবং খেলাধুলার জন্য আমি সব সময় আপনাদের পাশে আছি।

তিনি আরো বলেন, খেলাধুলার মধ্য দিয়ে সৃজনশীল মানসিকতা অর্জন করে আমাদের যুবসমাজ ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষক পর্তুগাল প্রবাসী মাহবুব হাসান সাচ্চু বলেন, আমি একজন ক্রীড়া প্রেমি মানুষ, আমি নিজেও খেলাধুলা করি। এই রত্না মাঠে আগে আমি নিয়মিত খেলতাম। প্রবাসে থাকার কারণে এখন আর খেলা হয় না। আমি প্রবাসে থাকায় রত্না মাঠ অনেকটা ঝিমিয়ে গেছে। এবার দেশে আসার পর আমি এই আয়োজন করেছি। সকলের সহযোগিতায় এবং ভালোবাসায় এ বৃহৎ আয়োজনের সফল সমাপ্ত হলো। আমি সকলের প্রতি কৃতজ্ঞ। এমন আয়োজন আমি প্রতিবছরই করব। খুব শীঘ্রই আমি আমার ছেলের নামে একটি ফুটবল একাডেমি করতে যাচ্ছি যার নাম হবে “সাদিও মাহবুব ফুটবল একাডেমী রত্না জুড়ী”।

উক্ত মেগা ফুটবল টুর্নামেন্টের গ্র্যান্ড ফাইনালে আগত সকল অতিথিদের ক্রেস্ট দিয়ে সম্মান জানান টুর্নামেন্টের পৃষ্ঠপোষক পর্তুগাল প্রবাসী মাহবুব হাসান সাচ্চু।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ