জুড়ীতে সানাবিল ফাউন্ডেশনের অর্থায়নে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

সাইফুল ইসলাম সুমন, জুড়ী।।

টানা বর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সীমান্তবর্তী ও হাকালুকি হাওর এলাকা মৌলভীবাজারের জুড়ীতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। ঢলের পানিতে জুড়ী উপজেলার নদনদীতে পানি বৃদ্ধি পেয়ে জুড়ী শহর এবং উপজেলার বিভিন্ন নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ইতিমধ্যে ৫০ হাজার মানুষ পানিবন্দি হয়েছেন।

এদিকে জুড়ীতে বন্যা কবলিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক সামাজিক সংগঠন সানাবিল ফাউন্ডেশন।

শনিবার (২৯ জুন) দুপুরে সানাবিল ফাউন্ডেশনের আয়োজনে সানাবিল লাইব্রেরী এন্ড এডুকেশন সেন্টারের সম্মুখে বন্যা কবলিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সানাবিল ফাউন্ডেশন বাংলাদেশের অন্যতম সমন্বয়ক ও জুড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মো. তাজুল ইসলাম (তারা মিয়া স্যার)।

উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল ইসলাম কাজলের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মাছুম রেজা, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ইমরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুস সালাম, কামিনীগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি হাজী মোঃ কামাল উদ্দিন, বিশিষ্ট সমাজসেবক মোঃ বদরুল ইসলাম বদই, জুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম সুমন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য কাজী মোঃ আমজাদ হোসেন, সাবেক ছাত্রনেতা ও ব্যাংক কর্মকর্তা মোঃ আব্দুল হান্নান, লিবার্টি ক্লাব ও সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মোঃ শফিকুল ইসলাম, সাবেক ইউপি সদস্য আফিয়া বেগম, সানাবিল ফাউন্ডেশনের সুপারভাইজার মিস মিলি। খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ মোনাজাত পরিচালনা করেন উপজেলা চত্বর জামে মসজিদের খতিব মাওলানা জহিরুল ইসলাম।

এসময় প্রায় চারশত পরিবারের মাঝে চাল, ডাল, তেল, লবন, পেয়াজ আলুসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য, সানাবিল ফাউন্ডেশন দীর্ঘদিন থেকে বিভিন্ন দুর্যোগে মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ ও চিকিৎসা সেবা দিয়ে আসছে। এছাড়াও গরিব অসহায় মানুষদের ঘর নির্মাণ করে দিচ্ছেন, অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ দিয়ে আসছেন, গরিব অসহায় মহিলাদের সেলাই প্রশিক্ষণের মাধ্যমে সেলাই মেশিন দিয়ে আয় রোজগারের ব্যবস্থা করছেন, সালাবিল লাইব্রেরী-মসজিদ-মাদ্রাসা নির্মাণ প্রক্রিয়া দিন রয়েছে। সানাবিল ফাউন্ডেশন একের পর এক সামাজিক কার্যক্রমের মাধ্যমে মানুষের হৃদয়ে ইতিমধ্যে জায়গা করে নিয়েছেন।

আরো দেখুনঃ