জয়পুরহাটে ৬ প্রতারক চক্রকে আটক করেছে র‍্যাব

জয়পুরহাট প্রতিনিধি।।

জয়পুরহাটে পাচুড় মোড় এলাকায় বৈশাখী আবাসিক হোটেলে অভিযান চালিয়ে প্রত্যারক চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‍্যাব। শুক্রবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।এসময় আটককৃতদের নিকট থেকে ৩টি জাল মুদ্রা, ১ বোতল রাসায়ানিক পর্দার্থ, ১টি নিশান কার, ১৩লক্ষ টাকার ১টি জাল চেক, ১১টি মোবাইল উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, ঢাকা ডিএমপি এলাকার বংশাল থানার বাগডাসালেন নয়াবাজারের মৃত সৈয়দ হোসেনের পুত্র এস এস আলম (৫০), শিল্পাঞ্চল থানার নাখালপাড়া গ্রামের মৃত সাইজুদ্দিনের পুত্র টিটু মিয়া (৪৮), গোপালগঞ্জের মকছেদপুর উপজেলার বেজরা গ্রামের মৃত আকমল ভূইয়ার পুত্র মিন্টু ভূইয়া (৩৮), পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার হরিণপালা গ্রামের আব্দুল আজিজের পুত্র মাহফুজ হাওলাদার (৩৫), নোয়াখালীর সুধারাম থানার মহোদুলি গ্রামের মৃত গোলাপের পুত্র ফজলুল হক (৪৮), এবং চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার এনামুল হক জেল্টুর পুত্র শাহিন উদ্দিন মিলন (৩০)।

জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডানার লে: কমান্ডার তৌকির জানান, আটকৃরা ঢাকা থেকে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র এবং পেশায় তার গার্মেন্টসে
কাজ করে।

তারা জাল কয়েন বিক্রি করে, যেগুলো খুব দামি এবং উচ্চ বিকিরণ পদার্থ দিয়ে তৈরী বলে দাবি করা হয়। তারা মুদ্রার সাথে বিভিন্ন উদ্বায়ী রাসায়নিক ব্যবহার করে যাতে মুদ্রা বাতাসের সংস্পর্শে আসলে সাদা কুয়াশা তৈরী হয় এবং কয়েনগুলো খাটি বলে গ্রাহকদের সাথে প্রতারণা করে এবং অবৈধভাবে অর্থ উপার্জন করে আসছিল বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেন। তাদের বিরুদ্ধে জয়পুরহাট থানায় মামলা দায়ের করা হয়েছে।

আরো দেখুনঃ