ঝালকাঠিতে দোযা মাহফিলের মাধ্যমে ভাষা সৈনিকদের স্মরণ

ঝালকাঠি প্রতিনিধি।।

ঝালকাঠিতে একগুচ্ছ কর্মসূচির মধ্য দিযে একুশে ফেব্রুযারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঝালকাঠি জেলা শাখা। একুশে ফেব্রুযারি রোজ সোমবার, সকাল ৯ ঘটিকায খতমে কুরআন ও দোযা অনুষ্ঠান, আলোচনা সভা ও বর্ণমালা মিছিল করে সংগঠনটি। শাখা সভাপতি মুহাঃ মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম খলিল এর সঞ্চালনায প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের সভাপতি হাফেজ মুহাঃ আলমগীর হোসেন, প্রধান বক্তার বক্তব্যে রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মাদ্রাসা বিভাগীয় উপ-সম্পাদক হাফেজ মুহাঃ আরিফ বিল্লাহ।

বক্তারা বলেনঃ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারীর সেই রক্তাক্ত ইতিহাস আমাদেরকে শিক্ষা দিয়েছে, অধিকার আদায়ের জন্য প্রয়োজনে জীবনকে উৎসর্গ করতে হয়। একুশের চেতনায় উজ্জীবিত হয়ে আমাদেরকেও আমাদের অন্ন,বস্র,বাসস্থান, শিক্ষা, চিকিৎসাসহ প্রতিটি মৌলিক অধিকার আদায় করে নিতে হবে। বক্তারা আরও বলেনঃ মাতৃভাষার মর্যাদা রক্ষার জন্য ঐক্যবদ্ধ সংগ্রামে প্রেরণা জুগিয়েছে।

এছাড়াও বক্তব্য রাখেনঃ জেলা ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সহ- সভাপতি আকন মুহাঃ রবিউল ইসলাম, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাঃ আব্দুল কাদের তাওহিদী, অর্থ ও কল্যান সম্পাদক মুহাঃ জামাল উদ্দিন তালহা, স্কুল ও কলেজ সম্পাদক মুহাঃ ইসা আল মারুফ সহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

আরো দেখুনঃ