ঝালকাঠিতে প্রাণিসম্পদ প্রদর্শনী

ঝালকাঠি প্রতিনিধি।।

পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন-প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন এ প্রতিপাদ্য নিয়ে ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়েছে প্রাণিসম্পদ প্রদর্শনী। আজ বুধবার সকাল ১১টায় সদর উপজেলা পরিষদ চত্বরে দিনব্যাপী এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ আমির হোসেন আমু এমপি বলেন, বাংলাদেশ প্রাণি সম্পদ উন্নয়নের ক্ষেত্রে সরকার বিভিন্ন মুখি সহযোগিতা করে যাচ্ছে। এবং এরই সুফল হিসাবে আমাদের দেশে এখন বিভিন্ন পশু আমদানির চেয়ে রপ্তানি মুখি হয়েছে। সবাই মিলে এই সম্পদ উন্নয়নে ভ‚মিকা রাখলে দেশ আরও প্রাণি সম্পদ উন্নয়নের ক্ষেত্রে অনেক দূর এগিয়ে যাবে।

প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৫০জন খামারী গরু, ছাগল, বেড়া, দুম্বা, হাঁস, মুরগি, কবুতরসহ বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শন করা হয়। খামারীদের উদ্বুদ্ধ করা ও বেকার যুবকদের খামার তৈরির জন্য উৎসাহিত করার লক্ষে প্রাণিসসম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়। ঝালকাঠি সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ প্রদর্শনীর আয়োজন করে। প্রদর্শনীতে অংশ নেওয়া খামারীদের চারটি বিভাগে ভাগ করে পুরস্কৃত করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জোহর আলী, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, জেলা প্রাণিসম্পদক কর্মকর্তা ছাহেব আলী ও সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সারোয়ার হাসান।

আরো দেখুনঃ