ঝালকাঠির মগড়ে তথ্য অফিসে মহিলা সমাবেশ

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ (ব্র্যান্ডিং) নিয়ে, ঝালকাঠির নলছিটি উপজেলার মগড়ে, সোমবার জেলা তথ্য অফিসের আয়োজনে, ‘মহিলা সমাবেশ’ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. জোহর আলী এতে প্রধান অতিথি ছিলেন।

গণযোগাযোগ অধিদপ্তরের নিয়মিত প্রচার কার্যক্রমের আওতায় নলছিটি উপজেলার মগড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ এনামুল হক শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা তথ্য অফিসার মোঃ আহসান কবীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মগড় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ আহসান কবির (জনি), আমিরাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবর রহমান, সহকারী তথ্য অফিসার মোঃ আশরাফুল ইসলাম তপন এবং বিভিন্ন শ্রেণী পেশার প্রায় তিন শতাধিক নারী ও পুরুষ।

মহিলা সমাবেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ আমার বাড়ি আমার খামার প্রকল্প, আশ্রায়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষাসহ জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন।

করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা, দুর্যোগকালে সরকারের বিভিন্ন পদক্ষেপ, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ভিশনঃ২০৪১, মানবপাচার প্রতিরোধ, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, গুজব ও নাশকতা প্রতিরোধ, ইভটিজিং, বাল্য বিয়ে প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম, তথ্য অধিকার আইন ও জাতীয় আইনগত সহায়তা প্রদান বিষয়ে উদ্বুদ্ধকরণ বক্তব্য প্রদান করা হয়।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ