ঝিনাইদহে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

ঝিনাইদহ প্রতিনিধি।।
‘জন্ম ও মৃত্যু নিবন্ধন করি,নাগরিক অধিকার নিশ্চিত করি’ এই প্রতিপাদ্য নিয়ে ঝিনাইদহে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইয়ারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম,বিশেষ অতিথি ছিলেন ঝিনাইদহ পৌর সভার মেয়র কাইয়ূম শাহরিয়ার জাহেদী হিজল,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরিফুল ইসলাম এবং উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন। জেলা তথ্য অফিসার আবুবকর সিদ্দীক এর উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের সচিব, গ্রাম পুলিশসহ সাংবাদিকবৃন্দ।

প্রধান অতিথি বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন এখন জাতীয় জীবনের এক গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে পদার্পণ করেছি। বিশে^র সাথে তাল মিলিয়ে চলতে এবং নানারকম সেবা পেতে জন্ম ও মৃত্যু নিবন্ধন যেমন জরুরী তেমনি জাতীয় পরিচয় পত্র থাকা সব নাগরিকের জন্য বাধ্যতামূলক। তিনি বলেন এই ক্ষেত্রে ঝিনাইদহ জেলা সারা দেশের মধ্যে সব সময়ে এগিয়ে ছিল এবং থাকবে। তিনি বলেন,সার্ভার সমস্যার সমাধানে অতিদ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ