টানা ছয় দিন বন্ধের পর হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মাঝে আমদানি রফতানি বানিজ্য শুরু

হিলি প্রতিনিধি

মহান মে দিবস, পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা ছয় দিন বন্ধের পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পুনরায় ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানি বানিজ্যসহ বন্দরের ভেতরের সকল কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক দেশে প্রবেশের মধ্য দিয়ে বন্দরের আমদানি রফতানি কার্যক্রম পুনরায় শুরু হয়। তবে ঈদের ছুটির আমেজ কাটিয়ে পুরোপুরি স্বাভাবিক হতে আরো দুএকদিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন বন্দরের ব্যবসায়ীরা।

হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রæপের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, গত ১লা মে মহান মে দিবস, এছাড়া পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে ১লা মে থেকে ৬ মে পর্যন্ত টানা ছয় দিন হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মাঝে পণ্য আমদানি রফতানি বানিজ্য কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল। ছুটি শেষে শনিবার সকাল সাড়ে ১০টায় পুনরায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশের মধ্য দিয়ে দিয়ে দুদেশের মাঝে পণ্য আমদানি রফতানি কার্যক্রম শুরু হয়েছে। সেই সাথে বন্দরের ভেতরে ভারতীয় ট্রাক থেকে পণ্য আনলোড বাংলা ট্রাকে লোড ও ডেলিভারী দেওয়াসহ ভেতরের সকল কার্যক্রম শুরু হয়েছে।

আরো দেখুনঃ