ঠাকুরগাঁওয়ে ১ম বারের মতো সাবেক যুবনেতাদের সম্মাননা দিল জেলা যুবলীগ

আকাশ রহমান, ঠাকুরগাঁও।।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ঠাকুরগাও জেলা যুবলীগ এর সকল সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক গণকে সম্মাননা প্রদান করেছে ঠাকুরগাঁও জেলা যুবলীগ।

যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকীর জমকালো আয়োজনে নিজেদের সোনালী অতীত ও গৌরবের কথা স্মরণ করে সাবেক যুব নেতা যারা যুগে যুগে ঠাকুরগাঁও জেলা যুবলীগকে নেতৃত্ব দিয়েছেন, তাঁদের হাতে সম্মাননা স্মারক তুলে দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর বর্নিল আয়োজনে এক ভিন্ন মাত্রা যোগ করেছিলো জেলা যুবলীগের বর্তমান নেতৃত্ব।

প্রতিষ্ঠাবার্ষিকির এ আয়োজন জেলার রাজনৈতিক অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছে। কেননা ইতিপূর্বে ঠাকুরগাঁওয়ে কোন রাজনৈতিক সংগঠনের সাবেক নেতৃত্বকে এভাবে সম্মাননা প্রদান করা হয়নি। এতে করে সাবেক নেতাদের মধ্যে যেমন আত্মতৃপ্তির অনুভূতি কাজ করেছে তেমনি জেলার রাজনৈতিক অঙ্গনে এক অনন্য উদাহরণ সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকিতে সম্মাননা প্রাপ্ত সাবেক নেতারা হলেন-ঠাকুরগাঁও জেলা যুবলীগ এর প্রথম কংগ্রেসে নির্বাচিত সভাপতি মুজিব বাহিনীর বীর মুক্তিযোদ্ধা মরহুম আনছারুল হক জিন্নাহ (মরণোত্তর), ঠাকুরগাঁও জেলা যুবলীগ এর প্রথম কংগ্রেসে নির্বাচিত সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ এর বর্তমান সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মাহবুবুর রহমান বাবলু, জেলা যুবলীগের সাবেক সভাপতি, বর্তমান জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা আ’লীগের সাধারণ সম্পাদক দিপক কুমার রায়, জেলা যুবলীগের সাবেক সভাপতি মোস্তফা আলম বুলু, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা আ’লীগের সভাপতি এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও পৌরসভার সাবেক মেয়র এস.এম.এ মঈন প্রমুখ।

জেলা যুবলীগ কর্তৃক সম্মাননা প্রাপ্ত ঠাকুরগাঁও জেলা যুবলীগ এর প্রথম কংগ্রেসে নির্বাচিত সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ এর বর্তমান সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মাহবুবুর রহমান বাবলু জানান, অনেক আনন্দ লাগছে, এ অনভূতি বলে বোঝানো সম্ভব নয়।ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ঠাকুরগাঁও জেলা যুবলীগের বর্তমান নেতৃত্বকে, যাদের রাজনৈতিক চিন্তা-চেতনার কারণে আজ আমাদের সাবেক নেতৃত্বকে সম্মাননা জানানো হয়েছে।

ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের অন্যতম সদস্য দেবাশীষ দত্ত সমীর জানান, যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকিতে সাবেক নেতাদের সম্মাননা জানাতে পেরে অনেক ভালো লাগছে। তাঁরা সঠিক নেতৃত্ব দিয়েছিলেন বলেই যুবলীগ আজ একটি শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে।

জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল জানান, নেতৃত্ব হচ্ছে সম্মানের জায়গা।নেতাদের যদি সম্মান জানাতে না পারি তাহলে সেই নেতৃত্বের প্রয়োজন নেই।দলে নেতৃত্ব দিতে গিয়ে বহু ত্যাগ-তিতিক্ষা, জেল-জুলুম, অত্যাচার-নির্যাতিত হয়ে রাজপথে যারা নেতৃত্ব দিয়েছেন তাদের স্যালুট জানাই। তাঁদের অবদান দল কখোনোই ভূলবে না। ঠাকুরগাঁওয়ের রাজনীতিতে সাবেক নেতৃত্বকে সম্মাননা প্রদানের যে ধারা জেলা যুবলীগ চালু করলো, আশাকরি সামনের দিনগুলোতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ