ঢাকাসহ চার জেলায় ১১ ঘণ্টা কারফিউ শিথিল

ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় আজ রোববার, সোমবার ও মঙ্গলবার ১১ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এই তিন দিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে, যা আগের চেয়ে দুই ঘণ্টা বেশি।

শনিবার রাতে ধানমন্ডিতে নিজের বাসভবনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে কারফিউ শিথিলের বিষয়টি জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিস্থিতির উন্নতি হওয়ায় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো দিকে যাওয়ায় আমরা কারফিউ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছি। রোববার থেকে ঢাকা মহানগরী ও জেলা, গাজীপুর মহানগরী ও জেলা, নারায়ণগঞ্জ এবং নরসিংদী জেলায় সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

অন্য জেলাগুলোর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, সেসব জেলার প্রশাসক ও আইনশৃঙ্খলা বাহিনী নিজেদের মতো করে কারফিউ প্রয়োগের সিদ্ধান্ত নেবে।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে রাজধানীসহ সারাদেশে তাণ্ডব শুরু হলে শুক্রবার (১৯ জুলাই) দিবাগত রাত ১২টা থেকে রোববার (২১ জুলাই) সকাল ১০টা পর্যন্ত কারফিউ জারি করে সরকার। এরপর অনির্দিষ্টকালের জন্য কারফিউ বাড়ানো হয়।

যদিও প্রতিদিনই কয়েক ঘণ্টার জন্য কারফিউ শিথিল করা হচ্ছে।

আরো দেখুনঃ