‘ঢাকা ফাঁকা হলেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে’

অনলাইন ডেস্ক।।

ঈদের ছুটিতে ঢাকা ফাঁকা হলেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আব্দুল্লাহ আল মামুন। বুধবার (১৯ এপ্রিল) দুপুরে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শনে শেষে তিনি এ কথা বলেন। আব্দুল্লাহ আল মামুন বলেন, ঈদে ঢাকায় সবসময় পুলিশের কড়া নিরাপত্তা থাকবে। শুধু ঢাকাতেই নয় বড় শহরগুলোসহ গ্রামেও ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, ঢাকায় যেন নাশকতা বা চুরি-ছিনতাই না ঘটে, সেই লক্ষ্যে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। জনগণের জানমাল নিরাপত্তায় তৎপর থাকবে পুলিশ। এ সময় ফাঁকা বাড়িতে মূল্যবান সম্পদ না রেখে নিকটাত্মীয় অথবা নিজের সঙ্গে নিয়ে যাওয়ার অনুরোধ জানান আইজিপি। যাত্রীদের উদ্দেশ্যে আব্দুল্লাহ আল মামুন বলেন, রাস্তায় সহযাত্রী কিংবা কারও দেওয়া কিছু খাবেন না। এতে আপনি অজ্ঞান পার্টি কিংবা মলম পার্টির খপ্পরে পড়তে পারেন। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

ঈদের নামাজকে কেন্দ্র করে জঙ্গি হামলার আশঙ্কা নেই জানিয়ে তিনি বলেন, ঈদের মাঠে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। জামাতে সাদা পোশাকে পুলিশ, কমিউনিটি পুলিশ এবং সংশ্লিষ্ট থানা তৎপর থাকবে। এ ছাড়া সম্প্রতি বিভিন্ন মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনাগুলো নিবিড়ভাবে পর্যালোচনা করা হচ্ছে বলেও জানান পুলিশের মহাপরিদর্শক।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ