তামিম-লিটনের উপেক্ষার মঞ্চে সুসংবাদ পেলেন জিয়াউর

আবুধাবি টি-১০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের খেলোয়াড় ড্রাফটে নাম উঠেছিল তামিম ইকবালের। তবে তা তামিমের জন্য খুব একটা স্বস্তির বার্তা বয়ে নিয়ে আসেনি। ড্রাফট থেকে দল পাননি তিনি। ড্রাফটের প্লাটিনাম ক্যাটাগরিতে তাকে নেওয়ার জন্য কোনো ফ্র্যাঞ্চাইজিই আগ্রহ দেখায়নি।

একই ক্যাটাগরিতে ছিলেন আরেক ওপেনার লিটন দাসও। ড্রাফটে অফফর্মে থাকা লিটনও হয়েছেন উপেক্ষিত। তবে এই দুই ওপেনারের উপেক্ষার মঞ্চে সুসংবাদ পেয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার জিয়াউর রহমান।

আবুধাবি টি-টেন লিগের আসন্ন মৌসুমে নর্দান ওয়ারিয়র্স ড্রাফট থেকে জিয়াকে দলে নিয়েছে। আসন্ন মৌসুমে নর্দানের জার্সিতে তাকে খেলতে দেখা যাবে। দীর্ঘদিন ধরেই জাতীয় দলের রাডারের বাইরে আছেন এই ক্রিকেটার। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিয়মিতই তাকে খেলতে দেখা যায়।

একসময়ে দেশের ক্রিকেটে নিয়মিতই তাকে দেখা যেত। মূলত মারকুটে ব্যাটিংয়ের জন্যই বিখ্যাত ছিলেন এই অলরাউন্ডার। লাল-সবুজের জার্সিতে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেছেন জিয়াউর।

এদিকে আইকন ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দলে রিটেইন করেছে নর্দান। জেমস নিশাম, কেনার লুইস এবং অ্যাডাম হোশকেও ধরে রেখেছে নর্দান। প্রি-সাইনিংয়ে দলে টেনেছে আফগানিস্তানের ক্রিকেটার হজরতউল্লাহ জাজাইকে।

অন্যদিকে এবার দল পেয়েছেন টাইগারদের তিন সংস্করণের দলপতি সাকিব আল হাসান। একই দলে খেলবেন পেসার তাসকিন আহমেদ। বাংলা টাইগার্সের হয়ে এই টুর্নামেন্টের আসন্ন আসর মাতাবেন তারা।

এবারের আবুধাবি টি-১০ ক্রিকেটে অংশ নেবে ৮ দল। সেগুলো হলো- বাংলা টাইগার্স, চেন্নাই ব্রেভস, ডেকান গ্ল্যাডিয়েটরস, দিল্লি বুলস, মরিসভিলি স্যাম্প আর্মি, নিউইয়র্ক স্টাইকার্স, নর্দান ওয়ারিয়র্স ও টিম আবুধাবি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ