তাহেরপুর পৌর উপ-নির্বাচন, ভাই-বোনসহ ৬ জনের মনোনয়নপত্র দাখিল

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

বাগমারার তাহেরপুর পৌরসভার উপ-নির্বাচনের মেয়র পদে ভাই-বোনসহ মোট ৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন রাজশাহী- ৪ (বাগমারা) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আবুল কালাম আজাদের স্ত্রী খন্দকার শায়লা পারভীন এবং তার ছোট ভাই তানভীর ইসলাম ফেরদৌস। এছাড়া ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট চার জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে খন্দকার শায়লা পারভীন এবং তার ছোট ভাই তানভীর ইসলাম ফেরদৌস এক সাথে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তরে গিয়ে মনোনয়নপত্র জমা দেন। এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক ড. পিএম সফিকুল ইসলাম, রাজশাহী জেলা আ.লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট জাকিরুল ইসলাম সান্টু, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল, তাহেরপুর পৌর আ. লীগের সভাপতি আবু বাক্কার মৃধা মুনসুর, মহিলা আ.লীগের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, উপজেলা মহিলা আ.লীগের সভাপতি কোহিনুর বানু ও যুগ্মসম্পাদক ফরিদা ইয়াসমিন।

উল্লেখ্য, তাহেরপুর পৌরসভার তিনবার নির্বাচিত মেয়র আবুল কালাম আজাদ পদত্যাগ করে এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এর ফলে মেয়র পদটি শূন্য হয়ে পড়ে। অপরদিকে কাউন্সিলর রইস উদ্দিনের মৃত্যুর পর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদ শূণ্য হয়ে পড়ে। এ কারণে এ পৌরসভায় মেয়র পদে এবং ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন ছিলো ১৩ ফেব্রæয়ারী। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ১৮ ফেব্রæয়ারি এবং প্রত্যাহারের ২২ ফেব্রæয়ারি পর্যন্ত। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৯ মার্চ।

আরো দেখুনঃ