তৃতীয় দফায় বিদেশি পর্যটক নিয়ে মোংলায় এমভি গঙ্গা

অনলাইন ডেস্ক।।

ভারতীয় বিলাসবহুল প্রমোদতরী এমভি গঙ্গা বিলাস ২২ জন বিদেশী পর্যটক নিয়ে তৃতীয় দফায় আবারও মোংলা বন্দরে ভ্রমণে এসেছে। জাহাজটির ট্যুর অপারেটর জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান জানান, বুধবার দুপুর ২টার দিকে জাহাজটি মোংলা বন্দরের পশুর নদীতে অবস্থান নেয়। পশুর নদীতে জাহাজটি রাত্রিযাপনের পর পর্যটকরা বৃহস্পতিবার (৬ এপ্রিল) মোংলা থেকে সড়ক পথে বাগেরহাট ষাটগম্বুজ মসজিদ পরিদর্শন করবেন। এরপর আবারেও মোংলায় ফিরে শুক্রবার পূর্ব সুন্দরবন বিভাগের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ভ্রমণ করবেন এ বিদেশীরা।
সুন্দরবন ভ্রমণ শেষে মোংলায় ফিরে বরিশালের উদ্দেশ্যে যাবে জাহাজটি। এরপর ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্ব-স্বদেশে ফিরে যাবেন এ পর্যটকেরা। এরপর খালি জাহাজ ফিরে যাবে ভারতে।

গত ১ এপ্রিল ভারতের কলকাতা থেকে ১৯ জন নরওয়ের, ১জন ব্রিটিশ ও ২ জন কানাডিয়ান পর্যটক নিয়ে গত ৪ এপ্রিল খুলনার কয়রার আংটিহারা বন্দর হয়ে ৫ এপ্রিল মোংলা বন্দরে প্রবেশ করে গঙ্গা বিলাস। উল্লেখ্য, এর আগে গত ৪ ফেব্রুয়ারি প্রথম দফায় ২৮ জন ও ২২মার্চ দ্বিতীয় দফায় ৭ জন বিদেশি পর্যটক নিয়ে মোংলায় আসে ভারতীয় ফাইভ স্টার মানের এ ক্রজটি।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ