তেঁতুলিয়ায় অবৈধ ভাবে পাথর-বালু উত্তোলণের দায়ে তিন ব্যক্তির কারাদন্ড

পঞ্চগড় প্রতিনিধি।।

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় মহাসড়কের সেতু সংলগ্ন স্থানে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণ করার অপরাধে মশিউর (২৭), মেহেদী হাসান (২০) ও সফিকুল (৩৫) নামে তিন ব্যক্তিকে ৩ দিন করে কারাদন্ড প্রদান করেছে ভ্র্যামমান আদালত।

বুধবার (৫ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালনা করে তেঁতুলিয়ে উপজেলার ডাহুক সেতু সংলগ্ন এলাকায় তাদের জরিমানা করা হয়। এসময় অভিযানেন নেতৃত্ব দেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা।

ইউএনও সোহাগ চন্দ্র সাহা বলেন, ডাহুক নদী থেকে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণ করাকালীন সময়ে মশিউর, মেহেদি হাসান ও সফিকুল নামের তিন ব্যক্তিকে ঘটনাস্থলে আটক করা হয়। তাৎক্ষনিক বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক ৩ দিন করে কারাদন্ড প্রদান করা হয়। এদিকে ঘটনাস্থল থেকে জব্দকৃত ২০ (বিশ) সিএফটি পাথর প্রকাশ্য নিলামে বিক্রয় পূর্বক নিলামের অর্থ সরকারি কোষাগারে জমা করা হয়।

জানা যায় দন্ডপ্রাপ্তরা হলেন, বুড়াবুড়ি ইউনিয়নের ডাহুক গুচ্ছগ্রামের মাহবুর রহমানের ছেলে মশিউর (২৭), শালবাহান ইউনিয়নের পেদিয়াগছ গ্রামের আ: জব্বারের ছেলে মেহেদি হাসান (২০) এবং মাঝিপাড়া গ্রামের কুদ্দুসের ছেলে সফিকুল (৩৫)।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ