তেঁতুলিয়ার তাপমাত্রা ৭.৪ ডিগ্রিতে, বেলা বাড়লেও নেই উষ্ণতা

পঞ্চগড় প্রতিনিধি।।

হিমালয়ের হিমেল বাতাসের কারণে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় চলছে মাঝারি শৈত্য প্রবাহ। আজকে সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। মাঝারি শৈত্য প্রবাহের কারণে বেশ কনকনে ঠান্ডা অনুভুত হচ্ছে এ জনপদে। তবে বেলা বাড়ার সাথে সাথে সুর্যের মুখ দেখা গেলেও ছিলনা তেমন উত্তাপ।

আজ বুধবার ( ৩ জানুয়ারি) সকাল ৯ টায় তেঁতুলিয়া আবহাওয়া অফিস ৭ দশমিক ৪ ডিগ্রি সেমলসিয়াস রেকর্ড করা হয়েছে।

উত্তরের হিমেল বাতাসে তেঁতুলিয়ায় মাঝারি শৈত্য প্রবাহের কারণে শীতের তীব্রতা বেড়েই চলেছে। বিকেল থেকেই উত্তর দিক থেকে হিমেল বাতাস বইতে শুরু করে৷ চারপাশে কু্য়াছন্ন পরিবেশের সাথে শীতের তীব্রতা বৃদ্ধি পায়। মধ্যে রাত থেকে সকাল পর্যন্ত কুয়াশার চাঁদরে ঢেকে থাকছে চারপাশ৷ শীতে চরম দুর্ভোগে পড়েছেন চা-পাথর, রিকশা-ভ্যান চালকসহ শ্রমজীবীরা। দৈনন্দিন আয় কমে গেছে দিনমজুরসহ খেটে খাওয়া মানুষের।

এই কনকনে শীতে পরিবার-পরিজন নিয়ে তারা কষ্টে দিনযাপন করছে। বিভিন্ন এলাকায় খড়কুটো জ্বালিয়ে বাড়ির আশপাশে এবং পথঘাটে শীতার্তদের শীত নিবারণের চেষ্টা করতে দেখা গেছে।

এদিকে,প্রচন্ড শীতের কারনে দূর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের মানুষরা। শীতের কারনে যেতে পারেন না অনেকেই কাজে। কারন এ জেলার নিম্ন আয়ের মানুষরা বেশীর ভাগ পাথর,চা শ্রমিক ও দিনমজুর। ফলে শীতে কাহিল তারাও।

আবহাওয়ার পরিবর্তনের কারণে শীতার্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে বির্পযস্ত করে তুলেছে। অসহনীয় এই অব্যাহত শীতে শিশু এবং বয়স্ক মানুষ শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে হাসপাতালে।

পঞ্চগড়ের তেঁতুলিয়ার আবহাওয়া পর্যেবক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেল শাহ্ বলেন, তেঁতুলিয়ায় মাঝারি শৈত্য প্রবাহ বইছে। তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ