ত্রিশালে বিএনপির ২৬ নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা চার নেতা গ্রেফতার

ত্রিশাল, ময়মনসিংহ প্রতিনিধি।।
ময়মনসিংহের ত্রিশালে উপজেলা বিএনপির আহবায়ক, যুগ্ন-আহবায়ক ও পৌর বিএনপির সভাপতি, সাধারন সম্পাদকসহ ২৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে, অজ্ঞাতনামা আরো ২০/২৫ জনকে আসামি করে মঙ্গলবার বিস্ফোরক আইনে ত্রিশাল থানায় একটি মামলা করা হয়েছে। মামলার আসামি ৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ত্রিশাল থানা পুলিশ সূত্রে জানা যায়, সোমবার রাত একটার দিকে উপজেলা কানিহারী ইউনিয়নের বিয়ার্তা নামক এলাকায় সরকার বিরোধী আন্দোলনের নামে নাশকতার পরিকল্পনায় বিএনপির নেতাকর্মীরা জমায়েত হয়েছে। এমন খবরে ত্রিশাল থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের গাড়ি লক্ষ্য করে বিএনপির নেতাকর্মীরা ককটেল নিক্ষেপ ও বিস্ফোরন ঘটায়। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে কানিহারী ইউনিয়ন বিএনপির যুগ্ন-সম্পাদক আব্দুল্লাহ আল মামুন পলাশ, সদস্য জাকারিয়া রহমান ও হারুন নামে তিনজনকে আটক করে।

ওই ঘটনায় মঙ্গলবার সকালে ত্রিশাল থানার এস আই নূরে আলম বাদী হয়ে উপজেলা বিএনপির আহবায়ক এনামুল হক ভুইয়া, যুগ্ন-আহবায়ক আতাউর রহমান শামীম, মুঞ্জুরুল ওয়াহেদ নিক্সন, আনিস মৃধা, আব্দুল আউয়াল ফরাজী, আব্দুল মতিন, পৌর বিএনপির সভাপতি আলেক চান দেওয়ান ও উপজেলা সেচ্ছাসেবকদলের আহবায়ক মোশারফ হোসেন সহ ২৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে, অজ্ঞাতনামা আরো ২০/২৫ জনকে আসামি করে বিস্ফোরক আইনে একটি মামলা করেন। দুপুর দুইটার দিকে উপজেলা পরিষদ মোড় থেকে পুলিশ গ্রেপ্তার করে উপজেলা সেচ্ছাসেবকদলের আহবায়ক মোশারফ হোসেনকে। পরে ওই চার নেতাকর্মীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করেন পুলিশ।

ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন জানান, সোমবার রাতে কানিহারী ইউনিয়নে বিএনপির নেতাকর্মীরা জমায়েত হয়েছিল সরকার বিরোধী আন্দোলনের নামে নাশকতার পরিকল্পনা নিয়ে। খবর পেয়ে ত্রিশাল থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের গাড়ি লক্ষ্য করে বিএনপির নেতাকর্মীরা ককটেল নিক্ষেপ ও বিস্ফোরন ঘটায়। ওই ঘটনায় ২৬ জনের নাম উল্লেখ করে, অজ্ঞাতনামা ২০/২৫ জনকে আসামি করে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। মামলার ৪ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ