ত্রিশাল নাশকতার অভিযোগে বিএনপির ১৬ নেতাকর্মী গ্রেফতার

ত্রিশাল, ময়মনসিংহ প্রতিনিধি।।
বিএনপি ও জামায়াতের ডাকা ৭২ ঘণ্টা অবরোধকে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনার সময় বিএনপির ১৩ ও শিবিরের ৩ কর্মীসহ ১৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে ময়মনসিংহের ত্রিশাল থানা পুলিশ।

মঙ্গলবার ৫ জন ও বুধবার সকালে পিকেটিং করার প্রস্তুতিকালে বাকিদের গ্রেফতার করা হয়েছে। তাদেরকে নাশকতার মামলায় বুধবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, পৌর বিএনপির আহবায়ক আলেক চাঁন দেওয়ান, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মঞ্জুরুল ওয়াহেদ নিক্সন, সাবেক যুবদলনেতা আমিনুল ইসলাম আমিন সরকার, ৩নং কাঠাঁল ইউনিয়ন বিএনপির আহবায়ক রুহুল আমিন, রামপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন, উপজেলা কৃষকদলের যুগ্ম আহবায়ক ফেরদৌস আলম, মঠবাড়ী ইউনিয়ন শ্রমীকদলের সভাপতি শাহিন মিয়া, ছাত্র ও যুবদলকর্মী জিসান, শাহ আলিফ, সাদ্দাম হোসেন, শরিফুল ইসলাম, জাফর ফরাজী, শফিকুল ইসলাম।

অপরদিকে মঙ্গলবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশাল থানা পুলিশ টহলের সময় রাস্তায় দাড়িয়ে থাকা মটর সাইকেলের নাম্বার প্লেট কাগজ দিয়ে ঢাকা থাকায় সন্দেহ হয় টহল টিমের।

এসময় তাদের সিগনাল দিলে পালিয়ে যাওয়ার চেষ্টার সময় হাতে নাতে আটক করা হয় তিন শিবিরকর্মীকে। তল্লাশী করে তাদের কাছ থেকে দুটি পেট্রোল বোমা ও তিনটি কাঠির ম্যাচ পাওয়া যায় বলে নিশ্চিত করেন এস আই আমিনুল ইসলামের। আটককৃতরা হলেন, ফুলবাড়িয়া উপজেলার আব্দুর রাজাজাকের ছেলে নাজমুল (২৪), ঝিনাইদহ জেলার কোটচাদপুর উপজেলার মৃত রহিমের ছেলে রবিউল (২৬) ও সদর উপজেলার কোতোয়ালী থানার আবুল বাশারের ছেলে শহিদুল। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা সবাই শিবির নেতা বলেন জানান।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মাইন উদ্দিন জানান, বিরোধীদলের ডাকা অবরোধে সবধরনের নাশকতা ঠেকাতে ত্রিশাল থানা পুলিশের টহল তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। মঙ্গলবার সকালে মহাসড়কে পুলিশ টহলের সময় মোটর সাইকেল আরোহীকে সন্দেহ হওয়ায় ধাওয়া করে আটক করার পর তাদের পিঠে থাকা ব্যবহৃত ব্যাগ থেকে দুটি পেট্রোল বোমা উদ্ধার করা হয়। অপরদিকে বুধবার সকালে পিকেটিংয়ের প্রস্তুতিকালে ১৩জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে নাশকতার মামলা হয়েছে। বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ