দলের সঙ্গে যোগ দিলেন বিশ্বনাথ-ইসা

ভিসা জটিলতায় কম্বোডিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে খেলাটা এক প্রকারে অনিশ্চিতই হয়ে পড়েছিল জাতীয় দলের দুই ফুটবলার বিশ্বনাথ ঘোষ ও ইসা ফয়সালের। এই দুই ফুটবলারকে ছাড়াই দল গত ১০ জুন দেশ ছাড়ে জামাল ভুঁইয়ারা। দল দেশ ছাড়ার দুই দিন পেরিয়ে গেলেও বিশ্বনাথ ও ইসাকে কোন সুখবর দিতে পারছিল না বাংলাদেশ ফুটবল ফেডারেশন। অবশেষে কেটেছে সেই ভিসা জটিলতা। মঙ্গলবার (১৩ জুন) দলের সঙ্গে যোগ দিয়েছেন তারা।

১৫ জুন আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে কম্বোডিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সেই ম্যাচে বিশ্বনাথ ও ইসার থাকার সম্ভাবনা রয়েছে।

২১ জুন ভারতে বসতে যাচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপের চলতি বছরের আসর। টুর্নামেন্টটি চলবে ৫ জুলাই পর্যন্ত।

সাফকে সামনে রেখে গত শুক্রবার ২৩ সদস্যের দল ঘোষণা করে বাফুফে। সেখানে জায়গা হয়নি প্রিমিয়ার লিগের সর্বাধিক গোল করা এলিটা কিংসলের। কিংসলে ছাড়াও দলে জায়গা হয়নি শাহরিয়ার ইমন, সাজ্জাদ হোসেন, টুটুল হোসেন বাদশা, রিমন হোসেন, মাশুক মিয়া জনি ও মেহেদী হাসান শ্রাবণের। চোট ও পারফরম্যান্স বিবেচনায় সাতজনকে রাখা হয়নি চূড়ান্ত দলে। প্রথমবারের মতো লাল-সবুজ দলে জায়গা করে নিয়েছেন শেখ মোরছালিন, আলমগীর ও রফিকুল ইসলাম।

টুর্নামেন্টে প্রথম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের প্রতিপক্ষ লেবাননের সঙ্গে। ২২ জুন এশিয়ার অন্যতম শক্তিশালী দলটির বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজ জার্সিধারীরা। এ ছাড়া ২৫ জুন মালদ্বীপ ও ২৮ জুন ভুটানের বিপক্ষে খেলবেন জামাল ভূঁইয়ারা।

একনজরে ২৩ সদস্যের দল:

গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, মিতুল মারমা, শহিদুল আলম।

ডিফেন্ডার: তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, কাজী তারিক রায়হান, রহমত মিয়া, আলমগীর মোল্লা, মেহেদি হাসান, ইশা ফয়সাল।

মিডফিল্ডার: মোহাম্মদ হৃদয়, সোহেল রানা, শেখ মোরসালিন, জামাল ভূঁইয়া (অধিনায়ক), মজিবুর রহমান জনি, সোহেল রানা, রবিউল হাসান।

ফরোয়ার্ড: ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ ইব্রাহিম, আমিনুর রহমান সজীব, রাকিব হোসেন, সুমন রেজা ও রফিকুল ইসলাম।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ