দুর্গাপুরে বিজিবির ওপর হামলা, গুলিতে যুবক নিহত

অনলাইন ডেস্ক।।

নেত্রকোণার দুর্গাপুর উপজেলার লক্ষ্মীপুর এলাকায় চোরাকারবারিদের সঙ্গে বিজিবি সদস্যদের সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুজন।

শনিবার (১ এপ্রিল) নেত্রকোণা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরিফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার (৩১ মার্চ) রাত আড়াইটায় বারোমারি লক্ষ্মীপুর সীমান্তে সুপারি পারাপারের সময় এ ঘটনা ঘটে।

নিহত আমিনুল ইসলাম (২৮) লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা। আহত ব্যক্তিরা হলেন, বিজিবির হাবিলদার মিনহাজ উদ্দিন ও জায়দুল ইসলাম (৪০) নামে আরেক যুবক।

লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরিফুর রহমান জানান, শুক্রবার রাত আড়াইটায় বাংলাদেশ থেকে ভারতে সুপারী পাচার এবং বিনিময়ে মাদক চালানের গোপন সংবাদ পেয়ে নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) অধীনস্থ বারোমারি বিওপি ক্যাম্প থেকে হাবিলদার মিনহাজ উদ্দিনের নের্তৃত্বে একটি টহল দল অভিযান পরিচালনা করে। এ সময় সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলার লক্ষ্মীপুর নামকস্থান থেকে একটি চোরাকারবারি দল মাথায় করে সুপারি ভারতে পাচার করছিল।

তিনি আরও জানান, বিজিবি সদস্যরা তখন চোরাকারবারিদের চ্যালেঞ্জ ছুড়ে দিলে তারা দেশীয় অস্ত্রাদি নিয়ে বিজিবি সদস্যদের আক্রমণ করে। এ সময় আত্মরক্ষার্থে হাবিলদার মিনহাজ উদ্দিন চোরাকারবারিদের উদ্দেশ্যে দুই রাউন্ড গুলি ছুড়লে আমিনুল ইসলাম ও জায়দুল ইসলাম গুলিবিদ্ধ হন। এ সময় আহত হন বিজিবির হাবিলদার মিনহাজ উদ্দিনও। পরে আহতদের দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে আমিনুলকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ