দুর্গা রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

মুরাদনগর, কুমিল্লা প্রতিনিধি।।

বাংলাদেশ রাষ্ট্রের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কুমিল্লার মুরাদনগর দুর্গা রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। রবিবার দিবসের শুরুতে বিদ্যালয়টির পক্ষ থেকে শিক্ষক-শিক্ষার্থীদের সম্মিলিত আনন্দ শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে অর্পণ করা হয় পুষ্পস্তবক।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোঃ শাহজাহানের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক এমকে. জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এসময় আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়টির সিনিয়র শিক্ষক গোলাম মোস্তফা, ময়নাল হোসেন, সহকারী শিক্ষক সৈয়দা হাসিনা আক্তার, গোলাম ফারুক মুন্সি, সুমন চন্দ্র ভৌমিক। বিদ্যালয়টির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে জাতির পিতার ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ, বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক রচনা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায়।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়ে তুলতে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার হিসেবে বিতরণ করা হয় জাতির পিতার দেশপ্রেম ও লড়াই সংগ্রামের ইতিহাস ভিত্তিক বই। পরিশেষে জাতির পিতার প্রিয় স্বদেশকে তার স্বপ্নের রংয়ে রাঙাতে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করা হয়। বঙ্গবন্ধু সহ তার পরিবারের শহীদ সকলের রুহের শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলাম শিক্ষা শিক্ষক মোঃ ফজলে রাব্বি।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ