দেবীদ্বারে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

আল-আমিন কিবরিয়া, দেবীদ্বার

দীর্ঘদিন পর একই দিনে কুমিল্লার দেবীদ্বারে পাল্টাপাল্টি কর্মসূচি করেছে দেশের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি। বিএনপির কেন্দ্র ঘোষিত নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও ১০ দফা দাবি বাস্তবায়নে দেবীদ্বারে পদযাত্রা করেছে বিএনপি।

এদিকে ‘বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সহিংসতার প্রতিবাদে’ দেবীদ্বারে শান্তি সমাবেশ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। শনিবার উপজেলার বিভিন্ন ইউনিয়নে এই পাল্টাপাল্টি কর্মসূচি করেছে তারা।

তবে শান্তি সমাবেশকে কেন্দ্র করে দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগ এর দীর্ঘদিনের চতুর্মূখী দ্বন্দ্ব ভুলে এক হতে পারলেও। পদযাত্রায় এক হতে পারেনি বিএনপি।

বিএনপি’র একাদিক নেতার জানায়, দেবীদ্বারের সাবেক ৪ বারের সাংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সীর নির্দেশে উপজেলা বিভিন্ন ইউনিয়নে পদযাত্রা করেছে তার অনুসারী জেলা-উপজেলা বিএনপির একাংশ নেতাকর্মীরা।

আপর দিকে কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র সদস্য সচিব এ এফ এম তারেক মূন্সীর অনুসারী জেলা-উপজেলা বিএনপির আপরংশ নেতাকর্মীরা পদযাত্রা করেছে বিভিন্ন ইউনিয়নে।

আওয়ামী লীগের একাদিক নেতারা জানায়, পূর্বের চতুর্মূখী দ্বন্দ্ব ভুলে ভানী ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমবেশে এক হয়েছে আমাদের জেল-উপজেলা আওয়ামী লীগ নেতার। ওই শান্তি সমাবেশে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো.সবুর।

দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানায়, আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি কে কেন্দ্র করে কোথাও কোনো প্রকার বিশৃঙ্খলা সংবাদ পাইনি।

আরো দেখুনঃ