দেবীদ্বারে গনতন্ত্র পুনঃ প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে পদযাত্রা

দেবীদ্বার(কুমিল্ল)প্রতিনিধি

সারাদেশে বিএনপির জাতীয় কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লা দেবীদ্বারে গনতন্ত্র পুনঃ প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১ টায় উপজেলার ইউসুফপুর ইউনিয়নের নিউমার্কেট থেকে দেবীদ্বার’র সাবেক ৪ বারের সাংসদ ইন্জিনিয়ার মনজুরুল আহসান মুন্সীর নির্দেশে এবং কুমিল্লা উত্তর জেলা মহিলা দলের সভানেত্রী ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগমের নেতৃত্বে পদযাত্রায় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক নোয়াব সরকার, ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সিনিয়র সহ-সভাপতি শেখ সেলিম, সাধারণ সম্পাদক ডা. শফিউল আলম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন, সাংগঠনিক সম্পাদক ছবির আহমেদ, জাতীয়তাবাদী ইন্জিনিয়ারিং এসোসিয়েশন অব বাংলাদেশ কুমিল্লা জেলা আহবায়ক ইন্জিনিয়ার মোঃ মোরশেদ আলম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাবেক ইউনিয়ন সভাপতি শেখ মাকসুদ।

এছাড়াও উপস্থিত ছিলেন, কাজী সুমন, ফারুক, খলিল, নারী নেত্রী তাহমিনা বেগম, পারবিন আক্তার, মিনা আক্তার, রহিমা, রিনা, রুমিসহ ইউনিয়ন বিএনপি ও অংগসহযোগী সংগঠনে নেতৃবৃন্দ।

গনতন্ত্র পুনঃ প্রতিষ্ঠার পদযাত্রার আলোচনায় বক্তারা গনতন্ত্র হননকারী অবৈধ জাতীয় সরকার পদত্যাগ করে তত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন দেয়ার আহবান জানান এবং বর্তমান তেল গ্যাস সহ সকল দ্রব্যমূল্যর উর্ধগতি গনবিরোধী সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবি জানান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান সহ সকল নেতাকর্মীদের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করারও দাবি জানান নেতা কর্মীরা। নেতাকর্মীরা আওয়ামীলীগ সরকারকে হুশিয়ারি দিয়ে বলেন, অবৈধ সরকার গঠন করে দীর্ঘ ১৫ বছর ধরে দেশের সাধারণ মানুষের রক্ত চোষে খাচ্ছেন, তাই সাধারণ মানুষ এখন দলে দলে আমাদের সাথে আন্দোলনে সামিল হয়েছে। রক্তচোষা বন্ধ করুন না হয় আপনারা পালাবার পথে খুজে পাবেন না।

আরো দেখুনঃ