দৌড়-লাফে বিভাগীয় চ্যাম্পিয়ন কসবার বিলঘর স্কুলের মাহমুদা

কুমিল্লা প্রতিনিধি।।
বাংলাদেশ জাতীয় শিশু একাডেমীর আয়োজনে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় এবারো চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার ১০১নং বিলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদা আক্তার। ২২ জুলাই শনিবার বন্দর নগরী চট্টগ্রামের শিশু একাডেমী মাঠে আয়োজিত হয় বিভাগীয় পর্যায়ের জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার নৃত্য ও ক্রীড়া বিষয়ক প্রতিযোগিতা।

১০০ মিটার দৌড় ও দীর্ঘ লাফ প্রতিযোগিতায় প্রথম সহ উচ্চ লাফে ৩য় স্থান লাভ করেছেন মাহমুদা। আগামি ২৬ জুলাই ঢাকায় জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করবে মাহমুদা আক্তার।

বিলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিদাতা সদস্য সাংবাদিক এমদাদুল হক সোহাগ জানান, মাহমুদা একজন দ্রুত মানবী। গ্রামের সবুজ ঘাস, পথ ঘাটের সাথে যার বেড়ে ওঠা। অভাবী সংসারের মেয়ে মাহমুদা। গ্রামীণ জনপথে হেসে খেলে বড় হয়েছেন। নির্মল প্রকৃতির সাথে তার গভীর মিতালী। এর আগেও মাহমুদা উপজেলা পর্যায় থেকে জেলা এবং বিভাগীয় পর্যায় থেকে চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে কৃতীত্বের স্বাক্ষর রেখেছেন। আমরা তার সাফল্যে আনন্দিত।

বিলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: গোলাম আজম বলেন, মাহমুদা একজন মেধাবী ক্রীড়াবিদ। একই সাথে সে দুটি ইভেন্টে প্রথম এবং আরেকটি ইভেন্টে দ্বিতীয় স্থান অর্জন করেছে। আমরা তাঁর সাফল্যে অত্যন্ত আনন্দিত। মাহমুদার পিতামাতা ও এলাকাবাসী সহ বিদ্যালয় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: খোরশেদ আলম বলেন, এটা আমাদের জন্য অত্যন্ত খুশীর খবর। কসবা উপজেলার শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি ক্রীড়াতে ভালো করছে। আমি তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।

চট্টগ্রাম জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: মোসলেহ উদ্দিন জানান, বিভাগীয় পর্যায়ে চট্টগ্রামের ১১টি জেলা থেকে প্রতিযোগিরা অংশ নেন। প্রতিটি ইভেন্টে বিভাগীয় পর্যায়ে যারা চ্যাম্পিয়ন হয়েছেন তারা জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে লড়াই করবে। অংশগ্রহণকারী প্রতিজনকে ১২শ টাকা এবং প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীকে যথাক্রমে ৫০০, ৪০০ এবং ৩০০টাকার প্রাইজবন্ড দেয়া হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ