নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব পাচ্ছেন ৩ হাজার শিক্ষার্থী

অনলাইন ডেস্ক।।

জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের আওতায় নওগাঁয় প্রায় ৩ হাজার মাধ্যমিকের নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাচ্ছেন ট্যাব। এর ধারাবাহিকতায় সোমবার (৩ এপ্রিল) দুপুর ১২টায় সদর উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৩৬ জন শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করা হয়।

উপজেলা পরিষদের হল রুমে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সদরের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দীনের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ আক্তার, নওগাঁ জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপপরিচালক ফয়সাল হাসান, নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মাহিন মেহজাবিন মোহর, জিলা স্কুলের শিক্ষার্থী শুভসহ প্রমুখ।

এসময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মাহিন মেহজাবিন মোহর বলেন, ট্যাব ব্যবহারের মাধ্যমে বিভিন্ন অজানাকে জানার সুযোগ তৈরি হবে। পাঠ্যপুস্তকের বাইরের প্রয়োজনীয় তথ্যও জানা যাবে।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বলেন, ট্যাব বিতরণ এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী চিন্তার অংশ। প্রযুক্তি নির্ভর অবাধ বিচরণের ক্ষেত্রে এ ট্যাব গুরুত্বপূর্ণ ও অপরিহার্য। গ্রাম থেকে শহর পর্যায়ের শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তির জ্ঞান বৃদ্ধি ও প্রযুক্তির ব্যবহারে অজানাকে জেনে শিক্ষাক্ষেত্রে ব্যবহার করতে পারবে। প্রধানমন্ত্রী দেশকে নিয়ে ভাবেন বলেই এ উদ্যোগ।

জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপপরিচালক ফয়সাল হাসান জানান, জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের ট্যাব সমূহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জেলায় প্রায় ৩ হাজার মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হবে। সেই আলোকে নওগাঁ সদর উপজেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণির সমন্বিত মেধা তালিকায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ৩৩৬ জন শিক্ষার্থীর মধ্যে এসব ট্যাব বিতরণ করা হয়েছে। এ ছাড়াও পর্যায়ক্রমে অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে ট্যাব বিতরণ করা হবে।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ