নড়াইলের কালিয়ায় দেশীয় অস্ত্রশস্ত্র সহ দুই সহোদর সেনাবাহিনীর হাতে গ্রেফতার

নড়াইল প্রতিনিধি ।।

নড়াইলের কালিয়া উপজেলায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র সহ দুই সহোদরকে গ্রেফতার করেছে সেনাবাহিনী। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভোওে কালিয়া উপজেলার বুড়িখালী গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো আপন দুই ভাই আহাদ শেখ(৩৫) ও শহীদুল্লাহ শেখ(৩২)

জানাগেছে, কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের বুড়িখালী গ্রামে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুটি পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিলো। দুটি গ্রæপের মধ্যে একটি গ্রপের নেতৃত্ব দেন পুরুলিয়া ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের মেম্বর জামাল হোসেন ধলা এবং অপর গ্রæপের নেতৃত্ব দেন মাকসুদ শেখ। আওয়ামী লীগ সরকারের আমলে জামাল হোসেন ধলার গ্রæপটি শক্তিশালী ছিল। কিন্তু সরকার পতনের পর বর্তমান সময়ে বিএনপি হিসেবে পরিচিত মাকসুদ শেখের গ্রæপটি চাঙ্গা হয়ে ওঠে।
পুলিশ ও এলাকাবাসী জানান গত ১৯ সেপ্টেম্বর বুড়িখালি এলাকায় বিএনপির একটি অফিসের উদ্বোধন করেন সমর্থকরা। এ নিয়ে সন্ধ্যায় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে বিএনপি সমর্থক আমিনুর গাজী ও হেকমত শেখ গুরুতর আহত হন। উদ্ধার করে তাদের নড়াইল সদর হাসপাতালে নেওয়া হলে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামীম উদ্দিন জানান, বুড়িখালী গ্রামের ঘটনায় ইতোমধ্যে থানায় দুটি মামলা হয়েছে। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী তৎপর রয়েছে। ইতিমধ্যে অভিযানে বুড়িখালী গ্রামের কিবরিয়া শেখের ছেলে আহাদ শেখ ও শহীদুল্লাহ শেখকে সেনবাহিনী গ্রেফতার কওে কালিয়া থানায় হস্তান্তর করেছে। এসময় তাদের বাড়ি থেকে ২টি রামদা, ১টি চাইনিজ কুড়াল, ১টি হাতুড়ি, ও ১টি ফুলোচিসহ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।#

আরো দেখুনঃ