নড়াইলের গোয়ালবাথান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি

নড়াইল সদর উপজেলার ১৩নং গোয়ালবাথান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এই প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে দেড় শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।

গোয়ালবাথান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে শনিবার বিকালে সমাপণী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ঝিনাইদহের পুলিশ পরিদর্শক (টিআই) মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নড়াইলের টিআই (প্রশাসন) কাজী হাসানুজ্জামান, ৪নং চন্ডিবরপুর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান ভূইয়া, সদর উপজেলা সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ ওয়াহিদুর রহমান, মাগুরা জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও বগিয়া ইউপি চেয়ারম্যান মীর রওনক হোসেন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ইউনুচ মোল্যা, অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ সাইদুর রহমান ভূইয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাবনী খানম প্রমুখ। সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ বদরুজ্জামান চঞ্চল।

বক্তারা বলেন, ‘ বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা মূলক পাঠদানের একটি অংশ। পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক ও শারীরিক বিকাশের জন্য খেলাধুলা প্রয়োজন রয়েছে। শিক্ষার্থীদের মেধাবিকাশে বার্ষিক ক্রীড়ার পাশাপাশি বিভিন্ন সময়ে বিভিন্ন ধরণের প্রতিযোগিতার আয়োজন করতে হবে।’

বক্তারা, ম্যানেজিং কমিটির সভাপতির আন্তরিকতায় বিদ্যালয়টি পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অনেক এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

এসময় বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিযোগিতার পাশাপাশি বাহিরাগত অতিথিশিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান দর্শকদের মুগ্ধ করে তোলে।

আরো দেখুনঃ