নড়াইলে আর্ন্তজাতিক শিক্ষক দিবস পালিত

নড়াইল প্রতিনিধি।।

নড়াইলে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে আর্ন্তজাতিক শিক্ষক দিবস পালিত হয়েছে। ‘স্থায়ী শান্তির জন্য শিক্ষা’ এ শ্লোগানকে ধারণ করে শিক্ষা দিবসের কর্মসূচির মধ্যে ছিলো র‌্যালি, আলোচনা সভা, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

বুধবার (২৪ জানুয়ারী) সকাল ১০টায় অলটারনেটিভ ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভ (এডিআই) এর আয়োজনে সদর উপজেলার হবখালী ইউনিয়নের সিঙ্গিয়ায় সংগঠনের কার্যালয়ের সামনে থেকে এ উপলক্ষে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি সিঙ্গিয়া বাজারসহ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়।

এসময় এডিআই কর্তৃক পরিচালিত বিভিন্ন শিক্ষাকেন্দ্রের শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মোরগ লড়াই, দড়ি লাফ, কবিতা আবৃত্তি, নৃত্য প্রতিযোগিতায় শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।

প্রতিযোগিতা শেষে আয়োজিত আলোচনা সভায় এডিআই’র সহকারী পরিচালক মোঃ আলিয়ার রহমানের সভাপতিত্বে শিক্ষক দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন প্রধান অতিথি হবখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ টিপু সুলতান, বিশেষ অতিথি সিঙ্গিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মালেক, এডিআই’র ম্যানেজার (কর্মসূচি) আনিসুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা মিতা মজুমদার, এডিআই’র সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী মোঃ শহীদুজ্জামান মোঃ মনিরুজ্জামান প্রমুখ।

বক্তারা, শিক্ষক দিবসে শিক্ষার গুরুত্ব তুলে ধরে বলেন, ‘ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করতে হলে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার দিকে গুরুত্ব দিতে হবে। শিক্ষার মান ও হার বৃদ্ধির সাথে সাথে বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে রূপান্তর হবে।’

আলোচনা সভা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, অভিভাবক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ