নড়াইলে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

নড়াইল প্রতিনিধি

ফিলিস্তিনে অবৈধ ইসরাইলি আগ্রসনের প্রতিবাদে নড়াইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ অক্টোবর) বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশে নড়াইল জেলা শাখার আয়োজনে শহরের পুরাতন বাস টার্মিনাল জামে মসজিদ চত্বর থেকে এ উপলক্ষ্যে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে রূপগঞ্চ সিকদার কমপ্লেক্সে চত্বরে গিয়ে শেষ হয়।

এসময় প্রতিবাদ সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশে নড়াইল জেলা শাখার সভাপতি মাওলানা খায়রুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নড়াইল জেলার শাখার সাধারন সম্পাদক ডাঃ নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা নুরুন্নবী, লোহাগড়া উপজেলা শাখার সভাপতি শরিফুল ইসলাম, কালিয়া উপজেলা সভাপতি হাফেজ খবির উদ্দিন, জেলা ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা ওমর ফারুক, সাধঅরণ সম্পাদক আব্বাস উদ্দিন, ইসলামী ছাত্র আন্দোলনের জেলা শাখার সভাপতি- মোঃ হোসাইন, সাধারণ সম্পাদক আবুল হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, অভিশপ্ত ইহুদী জাতি ছিলো পৃথিবীর আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে। দ্বিতীয় বিশ^যুদ্ধের পর তুর্কি খেলাফত ধ্বংস করার পর এই ইহুদী রাষ্ট্রের সৃষ্টি করে সাম্রাজ্যবাদী বৃটিশ ও আমেরিকা। একটি বিষফোড়া হিসেবে মুসলমানদের ভূখন্ড থেকে মুসলমানদেরকে বিতাড়িত করে এই ইসরাইল রাষ্ট্রের সৃষ্টি করে পশ্চিমারা। আজকে সেই বৃটিশ ও আমেরিকা ফিসিস্তিনির মুসলমানদেরকে নিধন করতে রণতরী পাঠিয়েছি। ফিলিস্তিনিতে আমাদের মা বোনরা আজ তাদের ইজ্জ্বত হারাচ্ছে, কেউ স্বামী হারাচ্ছে, কেউ সন্তান হারাচ্ছে। ফিলিস্তিনির মতো সারা বিশে^ আজ মুসলমানরা নির্যাতিত নিষ্পেষিত হচ্ছে। ফিলিস্তিনি মুসলমানদের পাশে দাড়াতে বাংলাদেশের হাজার হাজার মুসলমান প্রস্তুত রয়েছে।

বক্তারা, অবিলম্বে ফিলিস্তিনে মুসলমানদের নির্মম হত্যাযজ্ঞ বন্ধের দাবি জানান। পাশাপাশি ইসরায়েলি পণ্য বর্জনের আহবান জানান। ফিলিস্তিনি মুসলমানদের পাশে দাড়াতে সীমান্ত খুলে দিয়েসহ সেখানে যাবার ব্যবস্থা করে দেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান। বক্তারা মুসলিমদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
প্রতিবাদ কর্মসূচিতে জেলার বিভিন্ন এলাকা থেকে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা উপসিস্থত ছিলেন।

আরো দেখুনঃ