নড়াইলে ঊষার আলো ফাউন্ডেশনের নতুন কমিটি গঠন

নড়াইল প্রতিনিধি।।
সামাজিক সংগঠন ঊষার আলো ফাউন্ডেশন, নড়াইলের তিন সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে টানা তিনবারের মতো সভাপতি মনোনীত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও সাংবাদিক মোঃ মিনহাজুল ইসলাম। এছাড়াও কমিটিতে নির্বাহী সভাপতি পদে মনোনীত হয়েছেন নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী রাফায়েতুল হক তমাল এবং সাধারণ সম্পাদক হিসেবে পরপর তিনবারের মতো মনোনীত হয়েছেন আর্ন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের শিক্ষার্থী শাফায়াত উল্লাহ।

রবিবার সংগঠনটির গঠনতন্ত্রের অনুচ্ছেদ-১১ (ক) অনুযায়ী সংগঠনের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম কার্যকরী পরিষদের সিদ্ধান্তক্রমে এ কমিটি গঠিত হয়। সভাপতি মিনহাজুল ইসলাম সভাপতি হওয়ার আগে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ও শাফায়াত উল্লাজ সাধারণ সম্পাদক হবার আগে সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেন। নির্বাহী সভাপতি তমাল এর আগে সংগঠনের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।

নবগঠিত কমিটির সভাপতি মিনহাজুল ইসলাম বলেন, সংগঠনের কার্যকরী পরিষদের সভায় এ কমিটি গঠিত হয়েছে। আমরা অতিদ্রæতই সবাইকে নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবো।

নির্বাহী সভাপতি রাফায়েতুল হক তমাল বলেন, এ দায়িত্বে আসা আমার জন্য নতুন এক অভিজ্ঞতা। আমি ঊষার আলোকে শক্তিশালী ও গতিশীল একটি সামাজিক সংগঠনে পরিণত করার চেষ্টা চালাবো।

সাধারণ সম্পাদক শাফায়াত উল্লাহ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই ঊষার আলোর সাথে আছি। দীর্ঘদিন ধরে সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছি। চেষ্টা করবো নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার।

উল্লেখ্য, সামাজিক সংগঠন ঊষার আলো ফাউন্ডেশন, নড়াইল প্রতিষ্ঠিত হয় ২০১৭ সালে। এরপর থেকে সংগঠনটি নড়াইল জেলায় নানারকম সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। তন্মধ্যে রয়েছে- বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, পাখির নিরাপদ প্রজননে কৃত্রিম বাসস্থান তৈরি, খেজুর রসের ঐতিহ্য ফেরাতে চারা ও বীজ রোপণসহ নানাবিধ সামাজিক কর্মকান্ড।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ