নড়াইলে কওমি মাদ্রাসার ছাত্রদের বেকারত্ব ঘোচাতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি ।।

কওমি মাদ্রাসার ছাত্রদের বেকারত্ব দূর করে কর্মমূখী করে তুলতে কওমি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

নড়াইল জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন নড়াইলের আয়োজনে সা¤প্রদায়িক স¤প্রীতি সুরক্ষা ও কওমি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন বিষয়ক এই সভায় সভাপতিত্ব করেন নড়াইল জেলা প্রশাসক শারমিন আক্তার জাহান।

সভায় দিক নির্দেশনামূলক বক্তব্য তুলে ধরেন নড়াইল ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মোঃ মিজানুর রহমান, নড়াইল কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি ওয়াকিউজ্জামান, জেলা জামায়াতের আমির অ্যাডভোকেট মোঃ আতাউর রহমান বাচ্চু, সাধারণ সম্পাদক মাওলানা ওবায়দুল্লাহ কায়সার, ইসলামী আন্দোলন জেলা শাখার সভাপতি মাওলানা খায়রুজ্জামান, সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন, মাওলানা মোঃ তাজুল ইসলাম, মুফতি আব্দুল হান্নান, জেলা ওলামা দলের সভাপতি মাওলানা তৈয়েব্যুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা, বলেন, কওমী ও হাফেজিয়া মাদ্রাসার ছাত্ররা পড়াশোনা শেষ করে স্কুল ও এমপিওভুক্ত মাদ্রাসার মতো সনদপত্র পায় না। যার কারনে সরকারী ও বেসরকারী চাকুরী থেকে কওমি মাদ্রাসার ছাত্ররা বঞ্চিত হয়। কওমী মাদ্রাসার শিক্ষা ব্যবস্থাকে একটু আধুনিকভাবে অন্যান্য শিক্ষা ব্যবস্থার মতো সনদপত্র দেয়া হয় সেব্যাপারে জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। পাশাপাশি বেকারত্ব দূরীকরণে কারিগরি শিক্ষার উপর গুরুত্ব আরোপ করা হয়। বক্তারা কওমি ও হাফেজিয়া মাদ্রাসার ছাত্রদের জন্য কওমি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের জোর দাবি জানান।
সভায় বিভিন্ন মাদ্রাসার শিক্ষক, আলেম-ওলামা, সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আই/অননিউজ২৪।।

আরো দেখুনঃ