নড়াইলে ডেঙ্গু জ্বর প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচারণা ও মশক নিধন অভিযান

নড়াইল প্রতিনিধি।।

নড়াইলে ডেঙ্গু জ্বর প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচারণা ও মশক নিধন অভিযান কর্মসুচি পালিত হয়েছে। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নড়াইলের জেলা কার্যালয়ের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

সোমবার (৭ আগষ্ট) সকাল সাড়ে ১০ টায় জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয়ের সামনে থেকে এ উপলক্ষে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহরের পুরাতন বাস টার্মিনাল চত্বরে গিয়ে শেষ হয়।
এসময় ডেঙ্গু জ্বর প্রতিরোধে করণীয় বিষয়ে জনসচেতনতামুলক সমাবেশে অনুষ্ঠিত হয়।

সমাবেশে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমাড্যান্ট বিকাশ চন্দ্র দাসের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, বিশেষ অতিথি সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তারেক আল মেহেদী, নড়াইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ প্রকৌশলী আবুল বাশার আল মামুন সিদ্দিকী, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু সহ অনেকে।

বক্তারা, ডেঙ্গু জ্বর প্রতিরোধে বাসা-বাড়িতে ও বাইরে ছোট ছোট পাত্রে পানি জমিয়ে না রাখা, মশরারি টানিয়ে ঘুমানো সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন।

সমাবেশে শেষে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। পাশাপাশি বিভিন্ন এলাকায় মশক নিধন অভিযান চালানো হয়।

কর্মসূচিতে সরকারি কর্মকর্তা, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ