নড়াইলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে দু’দিনে ৬ প্রার্থীকে জরিমানা

নড়াইল প্রতিনিধি।।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের দুটি আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে গত দু’দিনে ৬ প্রার্থীকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত ।

সর্বশেষ মঙ্গলবার বিকেলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নড়াইল-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বি.এম কবিরুল হক মুক্তিকে (নৌকা প্রতীক) ১০হাজার টাকা ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মিল্টন মোল্লাকে (লাঙ্গল প্রতীক) ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন । কালিয়া উপজেলার খাসিয়াল ইউনিয়নে নৌকা ও লাঙ্গলের একাধিক নির্বাচনী ক্যাম্প থাকায় প্রত্যেক প্রার্থীকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। প্রসঙ্গত, নির্বাচনী বিধি অনুযায়ী এক ইউনিয়নে একটির বেশি নির্বাচনী ক্যাম্প থাকতে পারবেন না।

এর আগে গত সোমবার নির্বাচনী বিধি লংঘন করে ওয়ালে ও খুঁটিতে পোস্টার লাগানোর দায়ে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান নড়াইল-২ আসনের আওয়ামী লীগ মনোনীত মাশরাফী বিন মোর্ত্তজাকে (নৌকা) ১৫ হাজার টাকা, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লাঙ্গল প্রতীকের খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজকে (লাঙ্গল) ১৫ হাজার টাকা, গণফ্রন্টের মোঃ লতিফুর রহমানকে (মাছ) ৩ হাজার ও ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাহবুবুর রহমানকে (মিনার) ২ হাজার টাকা জরিমানা করেন।
এ পর্যন্ত নড়াইল ১ আসনে দুজন প্রার্থীকে ২০হাজার টাকা ও নড়াইল-২ আসনে ৪জন প্রার্থীকে ৩৫ হাজার টাকা সর্বমোট ৫৫হাজার টাকা জরিমানা করা হয়।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-০১ আসন থেকে ৭জন ও নড়াইল-০২ আসন থেকে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ