নড়াইলে বঙ্গবন্ধু তৃণমুল পরিষদের শোক দিবসের আলোচনা সভা ও গণভোজ অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি।।
স্বাধীনতার মহান স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নড়াইলের কালিয়া উপজেলায় আলোচনা সভা, মিলাদ মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়।

দুপুরে কালিয়া উপজেলার ফুলদাহ ইদগাহ মাঠে বঙ্গবন্ধু তৃণমুল পরিষদের আয়োজনে এ কর্মসূচির পালিত হয়। একই সাথে বঙ্গবন্ধু তৃণমুল পরিষদের কালিয়া উপজেলায় ৫টি আঞ্চলিক কমিটি ঘোষণা করা হয়।

কালিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমাদুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও মহান স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে বক্তব্য তুলে ধরেন প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ও বঙ্গবন্ধু তৃণমুল পরিষদের সভাপতি খাজা মিয়া, বিশেষ অতিথি নড়াগাতী থানা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বঙ্গবন্ধু তৃণমুল পরিষদের সাধারণ সম্পাদক হাজী মফিজুল হক মফিজ, পাঁচগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম সাইফুজ্জামান, চাঁচুড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরোক, কালিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আনুর মোহাম্মদ আনু, মোঃ আমিনুর রহমান, জোনায়েদ হাবিব সহ অনেকে।

আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে তৃণমুল পর্যায়ে ছড়িয়ে দিতে ও বাস্তবায়নের লক্ষ্যে কালিয়া উপজেলা ও নড়াইল সদর উপজেলার ৫টি ইউনিয়নবে অর্ন্তভূক্ত করে ৫টি আঞ্চলিক কমিটি ঘোষণা করা হয়। এসকল কমিটি পরবর্তীতে ইউনিয়ন কমিটি গঠন করবে বলে ঘোষণা করা হয়। বঙ্গবন্ধু তৃণমুল পরিষদের সভাপতির দায়িত্বে রয়েছেন মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সাবেক সচিব নড়াইলের কৃতি সন্তান খাজা মিয়া ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন নড়াগাতী থানা আওয়ামীলীগের সাবেক সভাপতি হাজী মফিজুল হক মফিজ।

কমিটি ঘোষণার পর মিলাদ মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়। কর্মসূচিতে কালিয়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মুজিবভক্ত অংশগ্রহণ করেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ