নড়াইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে

নড়াইল প্রতিনিধি।।
নড়াইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে । মঙ্গলবার জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯ টায় পুরাতন বাস টার্মিনালের বঙ্গবন্ধরু মুর‌্যালে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে ঐ স্থান থেকে একটি শোক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। জেলা শিল্পকলা একাডেমি চত্বরের অস্থায়ী মঞ্চে নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা, জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, জেলা আওয়ামীলীগ, নড়াইল পৌরসভা , মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, স্বেচ্ছা সেবক লীগ, জেলা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। এরপর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজধারন, বঙ্গবন্ধুর মুর‌্যাল ও প্রতিকৃতিতে পুস্পমাল্য ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা, জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু , পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভুইয়া, সাধারন সম্পাদক স্বপ্নীল শিকদার নীল,সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, আইনজীবি, শিক্ষক- শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা ,জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু , পৌর মেয়র আঞ্জুমান আরাসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মিরা উপস্থিত ছিলেন।

এছাড়াও অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজধারন, কবিতা,রচনা,চিত্রাংকন,হমদ-নাথ প্রতিযোগীতা, খাবার বিতরণ,প্রামান্য চিত্র প্রদর্শন,বিশেষ প্রার্থনা ,দোয়া মাহফিল ও শোকসভাসহ বিভিন্ন কর্মসুচি।

জেলার বিভিন্ন উপজেলায়ও সরকারি- বে-সরকারি প্রতিষ্ঠান ও আওয়ামীলীগসহ সহযোগী সংগঠানের পক্ষ থেকে আলাদা আলাদা বিভিন্ন কর্মসূচী পালিত হচ্ছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ