নড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

নড়াইল প্রতিনিধি।।

নড়াইলে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচির মধ্যে দিবসটি উদযাপন করা হয়।

১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসুচির সূচনা হয়। জেলা শিল্পকলা একাডেমী চত্বরে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ চত্বরে জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলণ, মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ, বধ্যভূমি, গণকবর, বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, গণকবর জিয়ারত ও দোয়া, ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদ ষ্টেডিয়ামে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের সমন্বয়ে বর্ণাঢ্য কুচকাওয়াচ ও ডিস্প্লে, জেলা শিল্পকলা একাডেমী হলরুমে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আলোচনাসভা, পৌর সানফ্লাউওয়ার স্কুলে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিবসটি উদযাপন করা হয়।

এসব কর্মসূচিতে নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান সহ সরকারি বিভিন্ন দপ্তর এর কর্মকর্তা,বীরমুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিক ও সামাজিক প্রতিষ্ঠান প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে নড়াইল পৌর মহিলা আওয়ামীলীগের উদ্যোগে বিজয় র‌্যালি ও বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে। বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদ ও পৌর মেয়র আঞ্জুমান আরার কন্যা নড়াইল পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি সঞ্চিতা আহম্মেদের নেতৃত্বে শহরের আলাদাতপুর থেকে বিজয়র‌্যালি শুরু হয়ে সড়ক প্রদক্ষিণ শেষে শহরের পুরাতন বাসটার্মিনাল চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় পৌর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিরা রানী বিশ^াস, পৌরসভার ১নং ওয়ার্ডের সভাপতি হাওয়া বেগম, ২নং ওয়ার্ডের সভাপতি জেসমিন আক্তার, ৪নং ওয়ার্ডের সভাপতি পান্না বেগম, সাধারণ সম্পাদক মমতাজ বেগম, ৫নং ওয়ার্ডের সভাপতি রেখা বেগম, সাধারণ সম্পাদক নাছিমা বেগম সহ বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া জেলা আওয়ামী মৎস্যজীবি লীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোল্যা সোহেলের নেতৃত্বে বিজয় র‌্যালি ও বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়।

এছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ