নড়াইলে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

নড়াইল প্রতিনিধি।।

নড়াইলে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় জেলার শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় জেলার ৫জন শ্রেষ্ঠ শিক্ষক ও ১০জন শ্রেষ্ঠ শিক্ষার্থীকে সম্মাননা ক্রেষ্ট ও সনদপত্র এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীলের সভাপতিত্বে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইল জেলার জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, বিশেষ অতিথি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জেলা কমাড্যান্ট বিকাশ চন্দ্র দাস, জেলা ক্রীড়া অফিসার মোঃ কামরুজ্জামান, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী পরিচালক দেবাশীষ বাইন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের নড়াইল জেলা মনিটরিং কমিটির সদস্য আশিষ কুমার সাহা প্রমুখ।

বক্তারা বলেন, ‘ আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে শিশুদের অবশ্যই সাধারণ শিক্ষার পাশাপাশি ধর্মীয় ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। এসব শিশুদের মাধ্যমে আমরা আগামীতে একটি সভ্য জাতিতে পরিণত হবো। বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে শিশুরা যাতে মোবাইলে আসক্ত হয়ে না পড়ে সেজন্য খেলাধুলার দিকে ধাবিত করতে হবে।’

এব্যাপারে শিক্ষক ও অভিভাবকদের সচেতন হওয়ার অনুরোধ জানানো হয়। এছাড়া শিক্ষকদের বাল্য বিবাহ, মাদকের কুফল সম্পর্কে জনসাধারণকে সচেতন করতে আহবান জানানো হয়।

আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ