নড়াইলে সাড়ে ৬শ শিশু শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ

নড়াইল প্রতিনিধি।।
নড়াইলে সাড়ে ৬শত শিশু শিক্ষার্থীর মাঝে ১হাজার ৩শত গাছের চারা বিতরণ করা হয়েছে। আজ সকালে সদর উপজেলার সিঙ্গিয়া এডিআই কার্যালয় চত্বরে এসব চারা বিতরণ করা হয়।

অলটারনেটিভ ডেভোলপমেন্ট ইনিসিয়েটিভ (এডিআই) এর আয়োজনে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় সমৃদ্ধি কর্মসূচি শিক্ষা সহায়তা কার্যক্রমের আওতায় গাছের চারা বিতরণ উপলক্ষে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সমৃদ্ধ কর্মসূচির সমন্বয়কারী মোঃ শহীদুজ্জামানের সভাপতিত্বে সভায় গুরুত্বপুর্ণ বক্তব্য তুলে ধরেন প্রধান অতিথি হবখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ টিপু সুলতান, বিশেষ অতিথি এডিআই’র আঞ্চলিক ব্যবস্থাপক আজিজুর রহমান, সিঙ্গিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মালেক, উত্তর সিঙ্গিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন রেন্টু প্রমুখ।

বক্তারা বলেন, ‘ আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। উপস্থিত সাড়ে ৬শত শিক্ষার্থীর প্রত্যেককে একটি করে লেবু গাছ ও একটি করে মেহগিনি গাছ দেয়া হয়েছে। এসব শিশুরা গাছগুলি লাগাবে এবং গাছের যতœ নিবে। শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষেত্রে লেবু ও গাছ কিছুটা হলেও ভূমিকা রাখতে পারবে। এছাড়াও পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং এসব শিশুদের লেখাপড়ার খরচ যোগাড় ও ভবিষ্যতের সঞ্চয়ের জন্য বেশি করে গাছ লাগানোর জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানানো হয়।

সভা শেষে প্রত্যেক শিক্ষার্থীকে একটি করে লেবু গাছ ও একটি করে মেহগিনি গাছ প্রদান করা হয়। অনুষ্ঠানে জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ