নড়াইলে ১৩জন অসহায় দুঃস্থ্য ঋষি মহিলার মাঝে ২টি করে ছাগল বিতরণ

নড়াইল প্রতিনিধি

নড়াইলে অসহায় ও দুঃস্থ্য ১৩ জন ঋষি মহিলার মাঝে বিনামূল্যে ২টি করে ছাগল বিতরণ করা হয়েছে। একই সময় ছাগল পালনের উপর মহিলাদের প্রশিক্ষণ দেয়া হয়।
বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় ও নেবারলী অর্গানাইজেশন ফর ভলান্টারী এ্যাক্টিভিটিস(নোভা) এর আয়োজনে বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার আউড়িয়া ইউনিয়ন পরিষদ হলরুমে উপকারভোগী মহিলাদের ছাগল পালনের ওপর প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণ প্রদান করেন নড়াইল সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রোকনুজ্জামান।

প্রশিক্ষণ শেষে আউড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম পলাশের সভাপতিত্বে উপকারভোগীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন প্রধান অতিথি জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক রতন কুমার হালদার, বিশেষ অতিথি জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক শেখ খলিল আল রশিদ, নড়াইল সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রোকনুজ্জামান, দীপ্ত সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শরীফ তুকরোল আমিন, প্রগতি মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী ইতিকা মল্লিক প্রমুখ। স্বাগত বক্তব্য দেন নোভার নির্বাহী পরিচালক সুবীর কুমার বোস।

বক্তারা বলেন, ‘ স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সরকার কাজ চালিয়ে যাচ্ছে। সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থাও একইভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সুবিধাবঞ্চিত অসহায় ও দুঃস্থ্য এসকল ১৩ জন অসহায় ও দুঃস্থ্য ঋষি মহিলাকে আর্থিকভাবে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে ২টি করে ছাগল দেয়া হয়েছে। সঠিকভাবে পরিচর্যা করলে এই ছাগল পালনের মাধ্যমে অসহায় এসব পরিবারের মাঝে স্বচ্ছলতা ফিরে আসবে।’

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ১৩জন ঋষি মহিলার মাছে ২টি করে ছাগল বিতরণ করেন। এদিকে ছাগল পেয়ে ভীষণ খুশি এসব মহিলারা। আউড়িয়া গ্রামের তিথি বিশ^াস, ল²ী বিশ^াস, সুমিত্রা বিশ^াস, প্রমিলা বিশ^াস সহ একাধিক মহিলা জানান, তারা ছাগল পালনের মাধ্যমে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন।

আরো দেখুনঃ