নড়াইল জেলায় খুলনা বিভাগীয় কমিশনারের ব্যস্ত সময় অতিবাহিত

আবদুস সাত্তার,নড়াইল।।
খুলনা বিভাগীয় কমিশনার ও নড়াইলের সাবেক জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ নড়াইল জেলায় ব্যস্ত সময় অতিবাহিত করেছেন। রবিবার বিকাল হতে সোমবার বিকাল পর্যন্ত বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। অতীতের কর্মস্থলে এসে বিভিন্ন শ্রেণীপেশার পরিচিতজনদের সাথে কুশল বিনিময় করেন তিনি। অনেকটা আবেগ আপ্লুত হয়ে পড়েন।

সোমবার (৩১ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ সদর উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন। এরপর চত্বরে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া সামগ্রী, স্কুল ড্রেস,বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ ভিত্তিক বই, সাইন্টিফাইক যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” কর্মসুচির আওতায় ক্ষুদ্র ন-ৃগোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ করেন।

পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন সংলগ্ন নির্মিত শেখ রাসেল শিশুপার্কের উদ্বোধন করেন। উদ্বোধনের পর প্রধান অতিথি পার্কটি ঘুরে দেখেন এবং সন্তোষ প্রকাশ করেন। এ কাজের উদ্যোক্তা নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলামের ভূয়সী প্রশংসা করেন।

এসময় নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা সহ সরকারি কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ১১টার দিকে বিভাগীয় কমিশনার নড়াইল পৌরসভা পরিদর্শন করেন। পৌরসভায় পৌছালে নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা সহ পৌর পরিষদ ও কর্মকর্তারা ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন।

দুপুর সাড়ে ১২টার দিকে নড়াইল সরকারী বালিকা বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা হেলাল মাহমুদ শরীফকে ফুল দিয়ে বরণ করে নেন। বিদ্যালয়ে অবস্থানকালে প্রদান অতিথি শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য তুলে ধরেন।

এরপর বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ তাঁর সাবেক কর্মস্থল নড়াইল জেলা প্রশাসকের কার্যালয় পরিদর্শন করেন। পরিদর্শনকালে কর্মকর্তা-কর্মচারীদের ভালবাসায় সিক্ত হন। প্রধান অতিথি দীর্ঘদিনের পরিচিত কর্মকর্তা-কর্মচারীদের খোঁজখবর নেন।

বিকালে তিনি জেলা মহিলা ক্রীড়া সংস্থা ও লেডিস ক্লাবের আয়োজনে প্রীতি কাবাড়ি খেলা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। এসময় সঙ্গে ছিলেন প্রধান অতিথির সহধর্মিনী খুলনা বিভাগীয় মহিলা সংস্থার সভাপতি মেহেরুননেসা জুঁই। এছাড়াও প্রধান অতিথি জেলার আরো কিছু কার্যক্রমে যোগদান করেন।

এদিকে প্রথমদিন রবিবার (৩০ জুলাই) বিকালে নড়াইল সার্কিট হাউজে পৌঁছালে নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরীসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ফুলেল শুৃভেচ্ছা জানিয়ে বরণ করে নেন।

বিকালে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে ২য় বিভাগী ফুটবল লীগের খেলা উপভোগ করেন। এসময় জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে প্রধান অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

দুদিনব্যাপী কর্মসূচিতে নড়াইলের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি সহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

হেলাল মাহমুদ শরীফ ২০১৫ সালের ২৫ জুন থেকে ২০১৭ সালের ২৫ মে পর্যন্ত দুই বছর যাবৎ নড়াইল জেলা প্রশাসক হিসেবে অত্যান্ত সুনামের সাথে অতিবাহিত করেন। পরবর্তীতে তিনি রাজশাহী জেলা প্রশাসক হিসেবে বদলী হয়ে চলে যান। এরপর মন্ত্রণালয়ে বিভিন্ন দায়িত্ব পালনের পর সম্প্রতি খুলনা বিভাগীয় কমিশনার হিসেবে যোগদান করেন। যোগদানের পর এই প্রথম নড়াইল জেলা সফর করলেন।

আরো দেখুনঃ