নড়াইল জেলা আনসার-ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি।।
নড়াইলে আনসার-ভিডিপির জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে আনসার-ভিডিপির জেলা কমান্ড্যান্ট কার্যালয়ে এ অনুষ্ঠিত হয়।

নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন প্রধান অতিথি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী খুলনা রেঞ্জ’র উপ-মহাপরিচালক শাহ আহম্দ ফজলে রাব্বী, বিশেষ অতিথি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রধান কার্যালয়ের পরিচালক (ভিডিপি-প্রশিক্ষণ) মোহাম্মদ আমীন উদ্দিন, নড়াইলের সিভিল সার্জন ডা: সাজেদা বেগম পলিন, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জল সেন। স্বাগত বক্তব্য দেন আনসার-ভিডিপির জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস।

বক্তারা, বলেন,‘ আনসার-ভিডিপি সদস্য সরকারের বিভিন্ন দপ্তরের সাথে সমন্বয় করে কাজ করে চলেছে। দেশের প্রতিটি গ্রামে এ বাহিনীর সদস্যরা দেশের কল্যাণে কাজ করে চলেছেন। এলাকার শান্তিশৃংখলা বজায় রাখা, বাল্য বিবাহ প্রতিরোধ, মাদক প্রতিরোধ, প্রাকৃতিক দুযোগ মোকাবেলা, স্বাস্থ্য সেবায় সহায়তা, জাতীয় ও স্থানীয় নির্বাচন, পূজা সহ বিভিন্ন ক্ষেত্রে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে চলেছে। আগামীতেও আনসার-ভিডিপি সদস্য এভাবেই দেশের কল্যাণে কাজ করে যাবে।

আলোচনা সভা শেষে নারী নির্যাতন প্রতিরোধ, নারী পাচার, মাদক প্রতিরোধ, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা, প্রত্যন্ত অঞ্চলে শান্তি শৃংখলা বজায় রাখাসহ ভালো কাজের অবদানের স্বীকৃতিস্বরুপ ১৫জন ভিডিপি সদস্যকে বাইসাইকেল ও ১৮৫জনের মাঝে ছাতা উপহার দেয়া হয়। সমাবেশে জেলার তিনটি উপজেলার দুই শতাধিক আনসার-ভিডিপি সদস্য উপস্থিত ছিলেন।

এর আগে বেলুন, ফেষ্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। সমাবেশ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ