নড়াইল জেলা তথ্য অফিসের বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

নড়াইল প্রতিনিধি

মহান মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বর্তমান ও আগামী প্রজন্মকে নিয়ে নড়াইল জেলা তথ্য অফিসের উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ৷ সকাল ১১টায় নড়াইল জেলা সরকারী গণগ্রন্থাগার প্রাঙ্গনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া তথ্য অফিসের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয় ৷

জেলা তথ্য অফিসার ইব্রাহিম আল মামুনের সভাপতিত্বে সভায় মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বর্তমান ও আগামী প্রজন্মকে নিয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। মুখ্য আলোচনা উপস্থাপন করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইফুর রহমান হিলু। বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা এসএম ছায়েদুর রহমান, জেলা গণগ্রন্থাগারের সহকারী পরিচালক তাজমুল ইসলাম, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাষ্টের সহকারী পরিচালক দেবাশীষ বাইন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক প্রণব কুমার প্রামাণিক, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা একাত্তরের মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে বলেন, বঙ্গবন্ধুর শক্ত হাত, মেধা, সাহস ও বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে দীর্ঘ ৯মাস যুদ্ধ করার পর ১৯৭১ সালের আজকের এই মাসে বাঙালির সবচেয়ে শ্রেষ্ঠ অর্জন বিজয় অর্জিত হয়। আমাদের সবার উচিত দেশের ইতিহাস সঠিকভাবে জানা। বর্তমান তরুণ ও নতুন প্রজন্মের অনেকেই আমাদের গৌরবময় সোনালি ইতিহাস ভালোভাবে জানে না। সবারই উচিত মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশকে ভালোবাসা, দেশের জন্য কাজ করা।
অনুষ্ঠানে দুই শতাধিক বিভিন্ন পর্যায়ের শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ