নড়াইল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট দিলেন মাশরাফী বিন মোত্তর্জা

নড়াইল প্রতিনিধি।।

নড়াইল সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন নড়াইল-২ আসনের আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বাংলাদেশ আওয়ামীলগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাবেক ক্রিকেট তারকা মাশরাফী বিন মোত্তর্জা।৭ জানুয়ার (রবিবার) সকাল পৌনে ১১টার দিকে তিনি ভোট প্রয়োগ করেন।

ভোটদানকালে জেলা যুব মহিলা লীগের সভাপতি সঞ্চিতা হক রিক্তা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বপ্নীর সিকদার নীল সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ভোটদানের আগে তিনি বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। ভোট দানের পর মাশরাফী নির্বাচনী এলকা নড়াইল সদর ও লোহাগড়া উপজেলার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করবেন।

ভোট দেয়ার পর সাংবাদিকদের সাথে কথা বলেন মাশরাফী বিন মোর্ত্তজ। মাশরাফী বলেন, খুব ভালো ভোট হচ্ছে। সবাই ভোট দিতে আসছে। আশা করছি এভাবেই ভোট হবে। শীতকে উপেক্ষা করে নানা বয়সী মানুষ স্বতফুর্তভাবে ভোট দিতে আসছে। জয়ের ব্যাপারে আশাবাদি। নির্বাচিত হলে অগ্রাধিকর ভিত্তিতে কি কি করবেন এমন প্রশ্নের জবাবে বলেন, ‘আগে নির্বাচিত হই, তারপর দেখা যাবে।’

এদিকে একই কেন্দ্রে ভোট দিয়েছেন জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ। এসময় জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সিকদার হাদিউজ্জামান সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তিনি সাংবাদিকদের জানান, ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম। একটি দল নির্বাচনে না এসে তারা ভোটারদের ভোটকেন্দ্রে যেতে নিষেধ করেছে। সে কারনেও ভোটারদের উপস্থিতি কম হতে পারে।

প্রসঙ্গত: নড়াইল সদর উপজেলার ৫টি ইউনিয়ন কালিয়া পৌরসভা উপজেলার ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত সংসদীয় আসন ৯৩, নড়াইল-১ আসন গঠিত। এই আসনে ১১০টি ভোট কেন্দ্র রয়েছে। মোটর ভোটার সংখ্যা ২লাখ ৭৫হাজার ৪০৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৩৯ হাজার ১০ ভোট ও মহিলা ভোটারের সংখ্যা ১লাখ ৩৬হাজার ৩৯৩ ভোট। এই আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বিএম কবিরুল হক মুক্তিসহ ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংসদীয় আসন-৯৪, নড়াইল-২ আসনটি নড়াইল সদর পৌরসভা, সদর উপজেলার ৮টি ইউনিয়ন, লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে ভোট কেন্দ্র রয়েছে ১৪৭টি। মোট ভোটার সংখ্যা ৩লাখ ৬৫ হাজার ৭শ ২৯জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৮১ হাজার ৯শ ৯০ জন, মহিলা ভোটার ১লাখ ৮৩হাজার ৭শ ৩৬ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৩জন।এই আসনে মাশরাফীসহ ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে জেলায় আইন-শৃংখলা রক্ষায় পুলিশ বাহিনীকে সহযোগিতার লক্ষ্যে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যদের টহল অব্যাহত রয়েছে। জেলায় ৪ প্লাটুন সেনা, ৪ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব ও ২ প্লাটুন ব্যাটেলিয়ান আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া জেলার ২৫৭টি ভোট কেন্দ্রের নিরাপত্তা রক্ষায় পুলিশের পাশাপাশি ২জন সশস্ত্র আনসারসহ ১২জন করে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ