নড়াইল নার্সিং কলেজের শিক্ষার্থীদের মিছিল ও সিএস অফিস ঘেরাও

নড়াইল প্রতিনিধি।।

নড়াইল নার্সিং কলেজের শিক্ষকের শূন্যপদ পূরণ, সুপেয় পানির ব্যবস্থা, নিরাপত্তা প্রহরী নিয়োগ, বখাটেদের উৎপাত বন্ধ ও শিক্ষাবৃত্তি চালুর দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। শনিবার (১ জুন) এ দাবিতে কলেজের শিক্ষার্থীরা শহরে বেলা ১১টার দিকে বিক্ষোভ মিছিল ও সিভিল সার্জন কার্যালয় ঘন্টাব্যাপী ঘেরাও করে বিভিন্ন শ্লোগান দেয়। ২৪ ঘন্টার মধ্যে দাবি পূরণ না হলে ক্লাসে ফিরে যাবেন না বলে ঘোষণা দেন তারা। এদিকে এর আগে শিক্ষার্থীরা নড়াইল-২ আসনের এমপির বাসায় গেলেও কারো সাথে কথা বলতে পারেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা জানান, ২০২৩-২৪ সেশনে তারা ভর্তি হয়েছে। আগামি দু’মাস পর তাদের প্রি-টেস্ট পরীক্ষা। কলেজে শিক্ষক স্বল্পতার জন্য ঠিকমতো ক্লাস হয়নি। এছাড়া স্থানীয় প্রভাবশালী কয়েকটি পরিবারের বখাটে সন্তানরা ছাত্রীদের উত্যক্ত করে এবং বিভিন্নভাবে প্রভব খাটানোর চেষ্টা করে। কলেজে কোনো নিরাপত্তাকর্মী নেই। ফলে নিরাপত্তা নিয়ে সব সময় চরম উদ্বিগ্ন থাকতে হয়।

শিক্ষার্থীরা আরো জানান, কলেজে অনেক দরিদ্র পরিবারের সন্তানরা পড়াশোনা করছে। অন্যত্র সরকারি শিক্ষা বৃত্তি চালু থাকলেও নড়াইল নার্সিং কলেজে এখনো পযন্ত তা চালু হয়নি। এ কারণে তাদের পড়াশোনা কষ্টসাধ্য হয়ে পড়ছে। এছাড়া সুপেয় পানির ব্যবস্থা না থাকায় বাইরে থেকে পানি কিনতে খেতে হচ্ছে। এসব সমস্যার কথা নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা, নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েও কোন সুফল আসেনি। এমনকি শনিবার এমপির বাসায় গিয়েও কাওকে পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে নড়াইল নাসিং কলেজের অধ্যক্ষ আফরোজা বেগমকে ফোন করলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

নড়াইলের সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগমের সাথে এ বিষয়ে কথা হলে তিনি জানান, শিক্ষার্থীরা আমার কাছে এসেছিল। তাদের বলেছি আমি এই দপ্তরের কেউ না। তারপরও মানবিক কারণে সংশ্লিষ্ট দপ্তওে যোগাযোগ কওে কর্তৃপক্ষের কথা বলে এসব সমস্যা সমাধানের চেষ্টা করবো।

এ বিষয়ে নড়াইল নড়াইল-০২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজাকে ফোন করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

আরো দেখুনঃ