নড়াইল-১ আসনের সাবেক এমপি কবিরুল হক মুক্তি সহ ৯৮জনের নামে বিস্ফোরক আইনে মামলা

নড়াইল প্রতিনিধি।।

নড়াইল-১ আসনের আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের সাবেক সংসদ সদস্য বি এম কবিরুল হক (মুক্তি), কালিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নড়াগাতী থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি খান শামীমুর রহমান (ওছি খা), আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার সহ ৯৮জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনে মামলাটি হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৫০-৬০ জন আওয়ামীলীগ নেতাকর্মীকে।
নড়াইল জেলার কালিয়া উপজেলার নড়াগাতী থানায় সোমবার (২৬ আগষ্ট) রাতে মামলাটি দায়ের করেন নড়াগাতী থানা বিএনপির যুগ্ম আহŸায়ক বিশ্বাস নওশের আলী। নড়াগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া মামলার উল্লেখযোগ্য আসামীদের মধ্যে রয়েছে নড়াগাতী থানা আওয়ামী লীগের সভাপতি কাজী সালাউদ্দিন বশির, সাধারণ সম্পাদক ও বাঐসোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফোরকান আলী, জয়নগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী, নড়াগাতী থানা যুবলীগের আহবায়ক হাদিউজ্জামান হাদী সহ নড়াগাতী থানা আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১৫ আগস্ট সন্ধ্যার দিকে সাবেক সংসদ সদস্য বি এম কবিরুল হক মুক্তি সহ অন্যান্য আসামীরা দেশীয় অস্ত্র, শটগান, বন্দুক, হাতবোমা নিয়ে কালিয়া উপজেলার বাগুডাঙ্গা এলাকায় বেআইনিভাবে সমাবেশ করেন। আওয়ামী লীগ সরকারের বিরোধী বিএনপি নেতা-কর্মীদের মিছিলে বিশৃঙ্খলার পাশাপাশি জনমনে ভয় ও ত্রাস সৃষ্টি করে এলাকার মানুষের মালামাল লুটপাটের চেষ্টা চালায় আসামীরা। এমনকি অনেককে খুন –জখমের হুমকিও দেওয়া হয়। হাতবোমার বিস্ফোরণের সঙ্গে শটগান ও বন্দুক দিয়ে গুলি ছুড়ে জনমনে আতঙ্কের সৃষ্টি করা হয়। এতে ভয়ে ওই এলাকা ছেড়ে আশপাশের গ্রামে আশ্রয় নেন বিএনপির নেতা-কর্মীরা।

এামলার বাদী বিশ^াস নওশের আলী বলেন, ‘ মামলার আসামীরা বিভিন্ন এলাকায় রয়েছে। আইন শৃংখলা বাহিনীর সদস্যরা আন্তরিকতার সাথে আসামীদের দ্রæত গ্রেফতার ও শাস্তির জোর দাবি জানাচ্ছি।’ নড়াগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ‘বিশ^াস নওশের আলী নামে এক ব্যক্তি টাইপকৃত আবেদনটি এজাহার হিসেবে গন্য করা হয়েছে। ২৬ আগষ্ট রাতে মামলাটি রুজু হয়েছে। মামলা নং-০১। ধারা: ১৫(৩)/২৫(ডি) বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ বিস্ফোরক দ্রব্যাদি আইন ১৯০৮। এ মামলায় আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলমান রয়েছে।

আরো দেখুনঃ