নড়াইল-২ আসনে জাকের পার্টির প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

নড়াইল প্রতিনিধি।।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন-৯৪, নড়াইল-২ আসনে জাকের পার্টির প্রার্থী মোঃ মিজানুর রহমান মিজান প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

রবিবার (১৭ডিসেম্বর) জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক বরাবার এক আবেদনের মাধ্যমে তিনি প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

জাকের পার্টির দলীয় প্যাডে আবেদনে মিজানুর রহমান উল্লেখ করেছেন যে, ‘ আমি নিম্নস্বাক্ষরকারী নড়াইল-২ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাকের পার্টি মনোনীত একজন প্রার্থী। জাকের পার্টির সিদ্ধান্ত মোতাবেক আমি উক্ত আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা হতে আমার পদ গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ১৬ অনুচ্ছেদের (১) দফা অনুসারে প্রত্যাহার করলাম।’

নড়াইল জেলা রিটার্ণিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী প্রত্যাহারের আবেদনপত্রটি গৃহীত হয়েছে মর্মে স্বাক্ষর করেছেন।

জাকের পার্টির প্রার্থীর প্রার্থীতা প্রত্যারের পর নড়াইল-২ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকলেন ৬জন। এরা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক সফল ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজা, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সমর্থিত প্রার্থী সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট খন্দকার ফায়েকুজ্জামান ফিরেজ, এনপিপি’র মোঃ মনিরুল ইসলাম, গণফ্রন্টের মোঃ লতিফুর রহমান ও ইসলামী ঐক্যজোটের মোঃ মাহবুবুর রহমান।

এছাড়া সংসদীয় আসন-৯৩, নড়াইল-১ আসনে কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। এই আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ৬জন। প্রার্থীরা হলেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি, জাতীয় পার্টির প্রার্থী মিল্টন মোল্লা, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির এ্যাডভোকেট মোঃ নজরুল ইসলাম, তৃণমূল বিএনপি’র শ্যামল চৌধুরী, জাতীয় পার্টি-জেপি’র শামিম আরা পারভীন (ইয়াসমীন) ও স্বতন্ত্র প্রার্থী চন্দনা হক।

জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী জানান, নড়াইল-২ আসনে জাকের পার্টির প্রার্থী মোঃ মিজানুর রহমান মিজান প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

প্রত্যাহারের পর নড়াইল-১ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৬ জন ও নড়াইল-২ আসনে ৬জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকলো। ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে এবং আগামী ৮ জানুয়ারী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ